Lakshmi Bhandar 2024: লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা জানুয়ারি মাসের নতুন আপডেট আজকের দেখুন!

Published By: MD 360 NEWS | Updated:

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা কবে পাবেন জানুয়ারি মাসে? ইতিমধ্যেই স্ট্যাটসে পরিবর্তন দেখা দিলো লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে নাম নথিভুক্ত করা মহিলাদের। গত মাসে রাজ্য জুড়ে হয়েছিল দুয়ারে সরকার ক্যাম্প, অসংখ্য যোগ্য মহিলারা সেখানে ফর্ম জমা করেছেন। তাদের বর্তমান আবেদনের স্থিতি কি রয়েছে? যারা পুরনো আবেদনকারীদের স্ট্যাটাসে কি পরিবর্তন আসলো দেখে নিন আজকের প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে নাম নথিভুক্ত করার জন্য বয়স থাকতে হবে 25 থেকে 60 বছর বয়সের মধ্যে। এই বয়সের মধ্যে রাজ্যের প্রত্যেক মহিলারা এই প্রকল্পে নাম নথিভুক্ত করতে পারবেন। লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে আবেদন করার জন্য নিকটবর্তী দুয়ারে সরকার ক্যাম্পে যেতে হবে। সেখান থেকে আবেদন ফর্ম সংগ্রহ করে তা সঠিকভাবে ফিলাপ করে ডকুমেন্টস সহকারে জমা করতে হবে দুয়ারে সরকার ক্যাম্পেই।

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের মাধ্যমে রাজ্যের তপশিলি জাতি ও উপজাতি পরিবারের মহিলারা প্রতি মাসে 1000 টাকা করে পাবেন আর বাকি সমস্ত মহিলারা এই প্রকল্পের মাধ্যমে প্রতি মাসে 500 টাকা করে পাবেন। 1000 টাকা করে পেতে গেলে আবেদন করার সময় মহিলাদের নিজস্ব SC/ST সার্টিফিকেট এর জেরক্স জমা করডে হবে, আবেদন ফর্মের সাথে দুয়ারে সরকার ক্যাম্পে।

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে তখনই আসবে যখন Bank Account Status থাকবে Validation Success. Ready For Payment। যে সমস্ত মহিলারা নতুন করে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে আবেদন করেছে,তাদের Status বর্তমানে রয়েছে Bank Account Status: Ready for account validation। যদি Ready for account validation থাকে তবে চিন্তার কিছু নেই খুব তাড়াতাড়ি তা পরিবর্তন হয়ে Validation Success. Ready For Payment এই আপডেট চলে আসবে। এরপর দেখতে হবে Payment Status কি রয়েছে।

যদি Payment Status থাকে Payment Under Process তাহলে খুব তাড়াতাড়ি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা চলে আসবে। আর যদি Payment Status থাকে Payment process yet to start তাহলে অপেক্ষা করুন। অর্থাৎ Bank Account Status: Validation Success. Ready For Payment এবং Payment Status: Payment Under Process থাকলে টাকা খুব তাড়াতাড়ি ব্যাঙ্কে চলে আসবে।

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা ও আবেদন এর স্থিতি চেক করার জন্য Lakshmi Bhandar Prakalpa এর অফিসিয়াল ওয়েবসাইটে আসুন। এরপর Track Application Status এ ক্লিক করুন। পরবর্তী পেজে আপনার আধার কার্ড নাম্বার / স্বাস্থ্য সাথী কার্ড / রেজিস্ট্রার মোবাইল নাম্বার / Application Id ইত্যাদির মধ্যে যেকোনো একটি উল্লেখ করে সার্চ করে দেখে নিন,আবেদন এর স্থিতি কি রয়েছে। লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা খুব তাড়াতাড়ি জানুয়ারি মাসের আবেদনকারীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে আসতে চলছে।

Lakshmi Bhandar Prakalpa Status Check:- Link