ট্রেন্ডিং খবর

বিহারের ভয়াবহ অগ্নিকান্ডে ৮০টি বাড়ি পুড়িয়ে দেওয়ার অভিযোগ ! কি ঘটনা দেখুন?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

নওয়াদা‌ বিহার: বিহার রাজ্যের নওয়াদা জেলায় ঘটে গেল এক ভয়াবহ অগ্নিকাণ্ড। জমি সংক্রান্ত বিরোধের জেরে সম্প্রতি বুধবার সন্ধ্যায় ৮০টি গৃহস্থ বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। এই মর্মান্তিক ঘটনাটি ঘটে মহাদলিত সম্প্রদায়ের এক এলাকায়। আজ তকের রিপোর্ট অনুযায়ী, প্রায় ৮০টি বাড়িতে আগুন লাগানো হয়েছে, যা পুরো এলাকাকে আতঙ্কে ফেলে দিয়েছে। তবে পুলিশ জানিয়েছে, ২০টির বেশি বাড়িতে আগুন দেওয়া হয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আগুনের ফলে বহু গবাদিপশু মারা গেছে এবং ঘরের যাবতীয় জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গেছে। আতঙ্কিত বাসিন্দারা কোনোভাবে ঘরবাড়ি ছেড়ে পালিয়ে নিজেদের প্রাণ রক্ষা করেন, তবে তাদের ঘর সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে।

দমকল কর্মীরা গভীর রাতে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে অনেক ঘর পুড়ে ছাই হয়ে যায় এবং আগুনে অনেক গবাদিপশু পুড়ে মারা যায়। স্থানীয় সূত্রে জানা গেছে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো আহত বা নিহতের খবর পাওয়া না গেলেও আগুনে পুড়ে এলাকাবাসী সম্পূর্ণ সর্বস্বান্ত হয়ে পড়েছেন।

ভয়াবহ অগ্নিকাণ্ডের পর পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নওয়াদা সদর সার্কেল অফিসার বিকেশ কুমার সিং এবং মফস্বল থানার পুলিশ দল সঞ্চালিত অভিযান ও তদন্ত শুরু করে।

নওয়াদা সদর এসডিপিও সুনীল কুমার এক বিবৃতিতে জানান, “এখন পর্যন্ত কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি। ঘটনার মূল কারণ জমি সংক্রান্ত বিরোধ হলেও অন্যান্য কারণও তদন্তের আওতায় রয়েছে। পুলিশের অভিযান চলছে এবং বর্তমানে ৭ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে।

বিহার বিধানসভার বিরোধী দলের নেতা তেজস্বী যাদব মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X-এ দোষারোপ করে বলেছেন,

“মহা জঙ্গলরাজ চলছে। নওয়াদায় দলিতদের অনেক বাড়িতে আগুন লাগানো হয়েছে। বিহারে মোদী ও নীতীশ কুমারের শাসনে আগুন জ্বলছে। মুখ্যমন্ত্রী নীতীশ কুমার খুব কম বিরক্ত হচ্ছেন। এনডিএ জোটের কিছুই জানা নেই! ওরা পাত্তা দেয় না, মানুষ পুড়ে মরুক। দলিতদের উপর অত্যাচার সহ্য করা হবে না।”

Ealiash Rahaman

বিগত প্রায় পাঁচ বছর ধরে ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। দেশ ও বিদেশের সমস্ত রকম খবরাখবর রাখতে ও তা প্রতিবেদন আকারে লিখতে অভ্যস্থ।

Related Articles

Back to top button