প্যান কার্ড আধার কার্ড লিংক, না থাকলে ১০০০ টাকা জরিমানা, চেক করুন তাড়াতাড়ি

Published By: MD 360 NEWS | Updated:
google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

Pan Card এমনি একটি ডকুমেন্টস, যা আমাদের বয়সের প্রমাণ থেকে শুরু করে পরিচয় পত্রের প্রমাণ থেকে বিভিন্ন কাজে দরকার পরে। শুধু তাই নয়, প্যান কার্ড ছাড়া আমরা ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার ও খুলতে পারিনা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তাই আমরা অনেকেই প্যান কার্ড তৈরি করে রেখে দিয়েছি। কিন্তু অনেকেই আছি সেই প্যান কার্ড এর সাথে আধার কার্ড নাম্বার লিংক এখনো করিনি। কিন্তু এখানেই সমস্যা, কেননা যদি আপনি আপনার প্যান কার্ড ও আধার কার্ড নাম্বার লিংক না করে থাকেন তাহলে আগামী বছরের মার্চ মাসের পর আপনার প্যান কার্ড বাতিল হয়ে যাবে।

তাহলে এখন প্রশ্ন, কিভাবে প্যান কার্ড ও আধার কার্ড লিংক করবেন? আপনি এখন খুব সহজেই প্যান কার্ড ও আধার কার্ড নাম্বার লিংক করতে পারবেন। তবে এখন লিংক করতে গেলে আপনাকে ১০০০ টাকা জরিমানা দিতে হবে।

 

দেখে নিচ্ছি কিভাবে প্যান কার্ড এর সাথে আধার কার্ড নাম্বার লিংক করবেন ও প্যান কার্ড নাম্বার ও আধার কার্ড নাম্বার লিংক রয়েছে কিনা কিভাবে চেক করবেন?

Pan Card Aadhaar Card Number Link Online In Mobile Bengali:-

১) প্রথমে আপনাকে Income Tax অর্থাৎ আয়কর দফতরের অফিসিয়াল ওয়েবসাইটে আাতে হবে।
২) এরপর Aadhaar Link এ ক্লিক করুন
৩) এরপর আপনার সামনে একটি নতুন উইন্ডো আসবে। সেখানে আপনার আধার কার্ড নাম্বার ও প্যান কার্ড নাম্বার বসিয়ে Validate এ ক্লিক করুন।

৪) পরবর্তী পেজে মোবাইল নাম্বার ও প্যান কার্ড নাম্বার বসিয়ে Send OTP তে ক্লিক করুন, মোবাইলে ফোন নম্বরে একটি OTP পাবেন। এটি পূরণ করুন এবং ‘Validate’ এ ক্লিক করুন।
৫) পরবর্তী ধাপে আপনার জরিমানা ১০০০ টাকা দেওয়ার পর সাবমিট করতেই প্যান কার্ড এর সাথে আধার কার্ড নাম্বার লিংক হয়ে যাবে।

Pan Card Aadhaar Card Link Status Check Online:-

১) প্রথমে আপনাকে incometax.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।
২) এরপর Quick Links থেকে Link Aadhaar এ ক্লিক করুন।
৩) এরপর পরবর্তী পেজে আধার কার্ড নাম্বার ও প্যান কার্ড নাম্বার বসিয়ে Validate এ ক্লিক করুন।
৪) প্যান কার্ড ও আধার কার্ড নাম্বার লিংক থাকলে চলে আসলে Already Link।

Income Tax Official Website Link:- Click

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হনঃ- লিংক

বিঃদ্রঃ- Md 360 News পোর্টাল আপনাদেরকে সদা সর্বদা নির্ভুল খবর দিয়ে থাকে। রাজ্য বা কেন্দ্র, দেশ কিংবা বিদেশের সরকারি ও বেসরকারি চাকরির আপডেট ও খবর সবার আগে দেখুন Md 360 News পোর্টালে। তবে মনে রাখবেন, Md 360 News পোর্টাল কোনো নিয়োগকারী সংস্থা নয়। আমরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে তথ্য সংগ্রহ করে, তা সহজ সরল ভাষায় Md 360 News পোর্টালে আর্টিকেল আকারে তুলে ধরে থাকি। যাতে আপনারা সহজেই পশ্চিমবঙ্গের বিশ্বস্ত পোর্টালের(Md 360 News) মাধ্যমে, তা হাতের গোড়ায় পেয়ে থাকেন।
About Author