টেক টিপস

গাড়ি চালান ড্রাইভিং লাইসেন্স রয়েছে কিন্তু অথোরাইজেশন না থাকলে 5000 টাকা ফাইন, দেখুন কিভাবে তৈরি করবেন অনলাইনে?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

আপনার কাছে একটি উপযুক্ত ড্রাইভিং লাইসেন্স রয়েছে কিন্তু অথোরাইজেশন সার্টিফিকেট নেই তাহলে দিতে হবে 5 হাজার টাকা জরিমানা। হ্যাঁ! আপনি যদি কারো বাইক/গাড়ি নিয়ে কোথাও ঘুরতে যেতে চান, তাহলে অবশ্যই আপনাকে গাড়ির মালিকের কাছ থেকে অথোরাইজেশন সার্টিফিকেট নিতে হবে। আর সেটি আপনি অনলাইনে আবেদন করতে পারবেন শুধুমাত্র 100 টাকা দিয়ে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আপনি যদি গাড়ির মালিকের দেওয়া অথোরাইজেশন সার্টিফিকেট অর্থাৎ অনুমতি পত্র সার্টিফিকেট ছাড়া গাড়ি নিয়ে কোথাও ঘুরতে যান, কিন্তু আপনার কাছে গাড়ির সমস্ত নথি ও উপযুক্ত একটি ড্রাইভিং লাইসেন্স ও রয়েছে, কিন্তু অথোরাইজেশন সার্টিফিকেট নেই! তাহলে আপনাকে 197(1) MV Act Taking an driving vehicle without consent of owner or lawful authority (197(1) এর আওতায় [Fine-5000] জরিমানা দিতে হবে।

বাইক হোক কিংবা অন্য গাড়ি এর অথোরাইজেশন সার্টিফিকেট এর জন্য RTO অফিসে যেতে হতো। কিন্তু এখন বাড়িতে বসে আপনি অনুমোদন পোর্টাল থেকে anumodan authorization letter বানিয়ে নিতে পারবেন। এরজন্য শুধুমাত্র খরচ পরবে 100 টাকা।

একবার Vehicle Authorization সার্টিফিকেট তৈরি করলে, তার মেয়াদ থাকবে এক বছর। এক বছর পর্যন্ত আপনি যে গাড়ির মালিক আপনাকে অনুমোদন দিয়েছে,তার গাড়ি আপনি চালাতে পারবেন এবং কোনোরকম ট্রাফিক জরিমানা দিতে না অথোরাইজেশনের। অনলাইনে কিভাবে অথোরাইজেশন সার্টিফিকেট তৈরি করবেন, নিচের ধাপ গুলো ফলো করুন।

Vehicle Authorization Letter West Bengal Online Apply / Bike Authorization Letter West Bengal Online Apply / Anumodan Authorization Letter Online Apply West Bengal

1) প্রথমে আপনাকে Anumodan এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।
2) এরপর Generate Driver Authorization Letter এ ক্লিক করুন।
3) পরবর্তী পেজে রেজিস্ট্রার এ ক্লিক করুন।
4) এরপর গাড়ির মালিকের আধার কার্ড নাম্বার ও মোবাইল নাম্বার বসিয়ে রেজিষ্ট্রেশন করুন।
5) রেজিস্ট্রেশন হয়ে গেলে, মোবাইল নাম্বার উল্লেখ করে লগইন করুন।
6) লগইন করার পর Generate Driver Authorization Letter এ ক্লিক করুন।

7) পরবর্তী পেজে গাড়ির মালিকের আধার কার্ড নাম্বার উল্লেখ করে ভেরিফাই করে নিন।
8) পরবর্তী পেজে আবেদন ফর্মটি চলে আসবে, আপনি গাড়ির মালিক সেটি সিলেক্ট করুন ও নিচে জেলার/থানা সিলেক্ট করুন।
9) এরপর গাড়ির নাম্বার উল্লেখ করা ও Get RC Details এ ক্লিক করুন।
10) নিচে সমস্ত তথ্য চলে আসবে, এখন আপনি কোন ব্যক্তিকে গাড়ি চালানোর অনুমতি দিচ্ছেন, সেই ব্যক্তির ড্রাইভিং লাইসেন্স নাম্বার উল্লেখ করুন ও Precess এ ক্লিক করুন।
11) এরপর অনলাইনে 100 টাকা পেমেন্ট করুন, পেমেন্টে হয়ে গেলে Vehicle Authorization সার্টিফিকেট অনলাইন ডাউনলোড করে নিন। কোনোরকম সমস্যা হলে ফোন করুন – Helpline Number: +91-6292234484

Vehicle Authorization Letter West Bengal Online Apply Link:- Click

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button