ভোটার কার্ড নতুন পোর্টাল National Grievance Services কি কি কাজ হবে

Election Commission Of India নতুন একটি পোর্টাল চালু করেছেন National Grievance Services নামে। এই একটি পোর্টাল থেকে বিভিন্ন কাজ করতে পারবেন।

নতুন ভোটার কার্ড আবেদন করেছেন কার্ড পাননি তার অভিযোগ, সংশোধন করেছেন, কার্ড এখনো হাতে আসেনি। বিভিন্ন রাজনৈতিক দলের মারামারি বিবাদ নিয়ে বিভিন্ন অভিযোগ জানাতে পারবেন। শুধু তাই নয়, এর বাইরের বিভিন্ন সুযোগ সুবিধা রয়েছে National Grievance Services New Voter Website তে।

How To Use Voter Card New Portal National Grievance Services :-

১) প্রথমে আপনাকে Google এ এসে সার্চ করতে হবে https://eci-citizenservices.eci.nic.in/ লিখে।
২) এরপর আপনার সামনে National Grievance Services এই নতুন পোর্টালটি চলে আসবে।


৩) National Grievance Services Portal এ বিভিন্ন অপশন দেখতে পারবেন।

Login

Sign Up

Forgot Password

Track Your Complaint
৪) National Grievance Services পোর্টালে কাজ করতে গেলে প্রথমে রেজিষ্ট্রেশন করতে হবে।
৫) Sign Up এ ক্লিক করে মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করুন।
৬) এরপর পরবর্তী পেজে নাম, মোবাইল নাম্বার, রাজ্যের নাম,জেলার নাম, বিধানসভার নাম ও পাসওয়ার্ড একটি বসিয়ে দিয়ক সবমিট করতেই রেজিষ্ট্রেশন সম্পন্ন হয়ে যাবে।

National Grievance Services পোর্টালে কি কি কাজ করা যাবেঃ-

National Grievance Services পোর্টালটি তৈরি করা হয়েছে, যাতে ভোটার কার্ড নিয়ে বিভিন্ন তথ্য খুব সহজেই ভোটাররা পেয়ে যায়। এর পাশাপাশি আপনাদের যদি কোনো পরামর্শ থাকে, এইভাবে এই কাজ করলে ভালো হয় তা জানাতে পারবেন। আর আপনি যদি নতুন কিংবা সংশোধন বা ভোটার কার্ড ট্রান্সফার করেছেন কিন্তু কার্ড হাতে পাননি তাহলে অভিযোগ করতে পারবেন।

Complaint অপশনে ক্লিক করে নতুন অভিযোগ জানাতে পারবেন। ভোটার কার্ড নাম্বার চলে এসেছে, কিংবা সংশোধন এপ্রুভ হয়েছে কিন্তু কার্ড হাতে না পেলে এখান থেকে অভিযোগ দায়ের করতে পারবেন। শুধু তাই নয় বিভিন্ন রাজনৈতিক দলের খারাপ ব্যবহার নিয়েও অভিযোগ দায়ের করতে পারবেন।

Official Website Link:- Click

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হনঃ লিংক