চাকরি

WB Anganwadi Job 2024: কোচবিহার জেলায় ব্লকে ব্লকে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ 2024, উচ্চ মাধ্যমিক পাশে! আবেদন পদ্ধতি দেখুন?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

অবশেষে আপনাদের দীর্ঘদিনের অপেক্ষার অবসান ঘটলো। রাজ্যে সরকারের তরফ থেকে জেলায় অঙ্গনওয়াড়ি কর্মী পদে নিয়োগের নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গ সরকারের Office Of The Child Development Project Officer অফিস থেকে। এখানে আবেদন করতে পারবেন যোগ্য এবং ইচ্ছুক মহিলা প্রার্থীরা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হচ্ছে কোচবিহার জেলার বিভিন্ন ব্লকে ব্লকে অঙ্গনওয়াড়ি কর্মী এবং অঙ্গনওয়াড়ি হেল্পার পদে। আজকের প্রতিবেদনে দেখে নিন কোচবিহার জেলার কোন কোন ব্লকে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ করা হচ্ছে, কিভাবে আবেদন করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, কত টাকা করে মাসিক বেতন দেওয়া হবে, আবেদন করার জন্য যোগ্যতা কি থাকতে হবে এবং আবেদন কতদিন পর্যন্ত চলবে? বিস্তারিত ভালো ভাবে দেখে নিন আজকের প্রতিবেদনে।

কোচবিহার জেলার বিভিন্ন ব্লকে ব্লকে নিয়োগ করা হচ্ছে Anganwadi Workers এবং Anganwadi Helpers পদে। এই দুটি পদে আবেদন করার জন্য আবেদনকারী প্রার্থীদের বয়স থাকতে হবে, 01/01/2024 তারিখ অনুযায়ী হিসেব করে সর্বনিম্ন 18 বছর বয়স থেকে সর্বোচ্চ 35 বছর বয়সের মধ্যে। আবেদনকারী প্রার্থীদের জন্মতারিখ থাকতে হবে 01/01/1989 থেকে 01/01/2006 এর মধ্যে, তাহলে আবেদনের যোগ্য।

অঙ্গনওয়াড়ি কর্মী এবং অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে আবেদন করার জন্য আবেদন কারী প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, উচ্চ মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকলেই আবেদন করতে পারবেন।

প্রকাশিত নোটিশে অঙ্গনওয়াড়ি কর্মী এবং অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে কর্মরত প্রার্থীদের মাসিক বেতন কত টাকা করে দেওয়া হবে তা উল্লেখ করা হয়নি, তবে সরকারি নিয়ম অনুযায়ী বেতন দেওয়া হবে উক্ত পদে।

অঙ্গনওয়াড়ি কর্মী ও অঙ্গনওয়াড়ি হেল্পার পদে নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে। লিখিত পরীক্ষা হবে 90 নাম্বারের মধ্যে ও ইন্টারভিউ অনুষ্ঠিত হবে 10 নাম্বারের মধ্যে।

অঙ্গনওয়াড়ি কর্মী ও হেল্পার পদের সিলেবাস 2024/ West Bengal Anganwadi Worker & Helper Syllabus 2024

1) মাতৃভাষায় 150টি শব্দের মধ্যে একটি প্রবন্ধ (ক্লাস-VII) – 15 নাম্বার।
2) পাটিগণিত (M.C.Q টাইপ ক্লাস VII স্ট্যান্ডার্ড) – 20 নাম্বার।
3) পুষ্টি, জনস্বাস্থ্য, মহিলাদের অবস্থা (M.C.Q টাইপ) -15 নাম্বার।
4) ইংরেজি(প্রার্থীদের ইংরেজি ভাষার সহজ এবং প্রাথমিক জ্ঞান), VII/IX ক্লাসের ইংরেজি অনুবাদ – 20 নাম্বার।
5) সাধারণ জ্ঞান(M.C.Q) – 20 নাম্বার।

কোচবিহার জেলার বিভিন্ন ব্লকে অঙ্গনওয়াড়ি কর্মী ও অঙ্গনওয়াড়ি হেল্পার পদে নিয়োগ করা হচ্ছে। যেমন – মাথাভাঙ্গা -1 ও 2 নং, দিনহাটা-II, শীতলকুচি। নিচের লিংকে ক্লিক করে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে বিস্তারিত দেখে নিন।

অঙ্গনওয়াড়ি কর্মী ও হেল্পার পদে শুধুমাত্র মহিলা প্রার্থীরাই আবেদন করতে পারবেন। অবিবাহিত, বিবাহিত, বিধবা, বিবাহ বিচ্ছিন্ন অর্থাৎ সকল যোগ্য মহিলা প্রার্থীরাই এখানে আবেদন করতে পারবেন। এই পদে আবেদন করতে হবে অনলাইনে। বেশ কিছু শূন্যপদে কর্মী নিয়োগ করা হচ্ছে, ব্লক ও গ্রাম পঞ্চায়েত ভিত্তিক। আবেদন করার পূর্বে বিজ্ঞপ্তি ডাউনলোড করে তা দেখে নিন, আবেদন চলবে অনলাইনে 05/08/2024 তারিখ পর্যন্ত।

Cooch Behar District Anganwadi Worker Recruitment Notification 2024 Mathabhanga-1: Download

Download

Cooch Behar District Anganwadi Worker Recruitment Notification 2024 Mathabhanga 2 : Download

Download

Cooch Behar District Anganwadi Worker Recruitment Notification 2024 Dinhata II: Download

Download

Cooch Behar District Anganwadi Worker Recruitment Notification 2024 Sitalkuchi : Download

West Bengal Cooch Behar Anganwadi Recruitment Notification 2024:- Download

West Bengal Cooch Behar District Anganwadi Worker & Helper Job 2024 Online Apply Link:- Click

Firdousi Begam

বিগত প্রায় দুই বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। রাজ্য ও কেন্দ্রের সরকারি ও বেসরকারি চাকরির প্রতিবেদন লিখতে পারদর্শী।

Related Articles

Back to top button