টেক টিপস

হাতে সময় ১ মাস! ফ্রী আধার কার্ড আপডেট করুন অনলাইনে মোবাইল দিয়ে

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

আপনি যদি আধার কার্ড তৈরি করার পর থেকে এখনো পর্যন্ত আধার কার্ড আপডেট কিংবা কোনো কিছু পরিবর্তন না করে থাকেন।তাহলে এখন আপনার আধার কার্ড খুব তাড়াতাড়ি ডকুমেন্ট আপডেট করে নিতে হবে। Uidai এর তরফ থেকে জানানো হয়েছে, যাদের আধার কার্ড রয়েছে নির্দিষ্ট সময়ের মধ্যে আপডেট করলে সম্পূর্ণ বিনামূল্যে করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আধার কার্ড ডকুমেন্ট আপডেট (Aadhar Card Document Update Online) করার জন্য দুটো ডকুমেন্টস এর দরকার পরবে। একটি হলো পরিচয় পত্র অর্থাৎ যেসমস্ত ডকুমেন্টস এ আপনার ফটো রয়েছে। আর অপর ডকুমেন্টসটি হলো ঠিকানার প্রমাণপত্র অর্থাৎ যে ডকুমেন্টস এ আপনার ঠিকানা উল্লেখ রয়েছে।

বর্তমান সময়ে আধার কার্ড তৈরি করতে ডকুমেন্টস লাগলেও, ১০ বছর আগে অর্থাৎ সর্বপ্রথম আধার কার্ড তৈরি যখন শুরু হয়েছিল তখন কোনোরকম ডকুমেন্টস লাগেনি। তাই আপনার আধার কার্ড যদি পুরনো হয়ে থাকে,তাহলে আবশ্যই আধার কার্ড ডকুমেন্ট আপডেট আপনার জন্য বাধ্যতামূলক।

আধার কার্ড ডকুমেন্ট আপডেট আপনি অনলাইনে মোবাইল ফোন দিয়ে খুব সহজেই করতে পারবেন। আর আপনি যদি 14/12/2023 তারিখ এর মধ্যে আধার কার্ড ডকুমেন্ট আপডেট করেন,তাহলে সম্পূর্ণ বিনামূল্যে আধার কার্ড ডকুমেন্ট আপডেট করতে পারবেন। কিভাবে আধার কার্ড ডকুমেন্ট আপডেট করতে হয়, নিম্নে বিস্তারিত আলোচনা করা হলো।

Aadhar Card Document Update Online Bengali / Aadhaar Card Document Update / Aadhaar Card Update Online

১) প্রথমে আপনাকে আধার কার্ড এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে। নিচের লিংকে ক্লিক করে সরাসরি ওয়েবসাইটে আসুন।


২) এরপর Log In এ ক্লিক করে আধার কার্ড নাম্বার বসিয়ে দিয়ে লগইন করুন।
৩) এরপর Aadhaar Document Update অপশনে ক্লিক করুন।
৪) পরবর্তী পেজে ২ বার Next এ ক্লিক করুন।
৫) এরপর আপনার সামনে আপনার আধার কার্ড এর বিবরণ, যেমন- নাম,বয়স,ঠিকানা ইত্যাদি চলে আসবে। তা মিলিয়ে নিয়ে নিচের বক্সে টিক মার্ক দিয়ে Next করুন।
৬) পরবর্তী Step এ দুটো ডকুমেন্টস আপলোড করে সাবমিট করলেই ডকুমেন্ট আপডেট হয়ে যাবে।

Aadhar Card Website Link:- Click

Related Articles

Back to top button