চাকরি

মাধ্যমিক পাশে রাজ্যে নিয়োগ 2024, থাকছে মোটা বেতন! দেখুন আবেদন পদ্ধতি?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

রাজ্যে জেলা আদালত থেকে নতুন করে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হচ্ছে ভারত তথা পশ্চিমবঙ্গের যোগ্য ও ইচ্ছুক প্রার্থীদেরকে। পশ্চিমবঙ্গে যোগ্য প্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। ইতিমধ্যেই এই পদের আবেদন জমা নেওয়া শুরু হয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

English Stenographer Grade – III এবং English Stenographer grade – II এই দুটি পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। আজকের প্রতিবেদনে দেখে নিন, কিভাবে আবেদন করবেন এই পদে, আবেদন করার জন্য যোগ্যতা কি চাওয়া হয়েছে, বয়স কত থাকতে হবে, কত টাকা করে মাসিক বেতন রয়েছে ইত্যাদি বিস্তারিত জেনে নিন আজকের প্রতিবেদনে।

English Stenographer Grade – III পদে বেতন রয়েছে, Level – 10 অনুযায়ী 32 হাজার 100 টাকা থেকে 82 হাজার 900 টাকা পর্যন্ত। আবেদনকারী প্রার্থীদের বয়স থাকতে হবে 18 বছর বয়স থেকে 32 বছর বয়সের মধ্যে। এছাড়াও থাকবে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীদের জন্য সর্বোচ্চ বয়সে ছাড়। শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ ও কম্পিউটারে কাজ করার অভিজ্ঞতা ও টাইপিং স্পিড।

English Stenographer Grade – II পদে প্রার্থীদের বেতন থাকবে Level – 13 অনুযায়ী 37 হাজার 100 টাকা থেকে 95 হাজার 500 টাকা পর্যন্ত। 18 থেকে 32 বছর বয়সের মধ্যে বয়স থাকলে এখানে আবেদন জানাতে পারবেন। পাশাপাশি সংরক্ষিত প্রার্থীরা সর্বোচ্চ বয়সে ছাড় পাবেন। শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে, Bachelor Degree করা থাকতে হবে স্বীকৃতি প্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে, এর পাশাপাশি কম্পিউটার টাইপিং স্পীড এবং সার্টিফিকেট থাকতে হবে। আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখে নিয়ে আবেদন করুন।

বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, Office Of The District Judge Of Paschim Bardhaman থেকে। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অফলাইনে। এরজন্য আবেদন ফর্ম ও সংশ্লিষ্ট নথি সহ নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে 30/09/2024 তারিখের মধ্যে।

District Court Paschim Bardhaman English Stenographer Recruitment Notification 2024: Download

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button