প্রকল্প

কৃষক বন্ধু (নতুন) প্রকল্প আবেদন ফর্ম,১০ হাজার টাকা বছরে Krishak Bandhu New Form Pdf

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

রাজ্য সরকার কৃষকদের জন্য একটি প্রকল্প চালু করেন যার নাম কৃষক বন্ধু(নতুন) প্রকল্প। এই প্রকল্পে আবেদন করলে কৃষকরা বছরে ১০ হাজার টাকা করে নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বারে সরাসরি পেয়ে যাবেন। কৃষক বন্ধু প্রকল্পের টাকা দুই কিস্তিতে দেওয়া হয়-রবি মরশুমে ও খরিফ মরশুমে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কৃষক বন্ধু প্রকল্পে আবেদন করতে হয় অফলাইনে ফর্মে।কৃষক বন্ধু প্রকল্পের আবেদন করার জন্য কৃষকের নামে জমি থাকতে হবে।সেটি নিজের জমিও হতে পারে,পাট্টা জমি হতে পারে কিংবা বর্গাদার জমিও হতে পারে।

কৃষক বন্ধু প্রকল্পে আবেদন করার জন্য ডকুমেন্টস লাগবেঃ– ১) কৃষকের আধার কার্ড লাগবে,
২) কৃষকের ভোটার কার্ড লাগবে,
৩) কৃষকের জমির কাগজ লাগবে(প্রমান) ও
৪) কৃষকের নামে ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার থাকতে হবে।

কৃষক বন্ধু(নতুন) প্রকল্প ফর্মঃ- কৃষক বন্ধু প্রকল্পের ফর্ম আপনি কৃষি দপ্তর অফিসে পেয়ে যাবেন সম্পূর্ণ বিনামূল্যে কিংবা আপনি দুয়ারে সরকার ক্যাম্পেও পেয়ে যাবেন সম্পূর্ন ফ্রিতে। কৃষক বন্ধু প্রকল্পের ফর্ম আপনি যেখান থেকে সংগ্রহ করবেন সেখানে জমা করে দিবেন(কৃষি অফিস/দুয়ারে সরকার)। আপনি নিচের লিংকে ক্লিক করেও কৃষক বন্ধু ফর্ম ডাউনলোড করতে পারেন।

কৃষক বন্ধু প্রকল্পে আগে দেওয়া হতো নূন্যতম ২০০০ টাকা ও উপরে ৫০০০ টাকা।সেই টাকা রাজ্য সরকার বাড়িয়ে করেছে ৪০০০ টাকা ও ১০,০০০ টাকা।

আপনি যদি কৃষক বন্ধু প্রকল্পে আবেদন করে থাকেন, তাহলে কিন্তু আপনি এখন অনলাইনেই চেক করে দেখে নিতে পারবেন যে আপনার আবেদন এপ্রুভ হয়েছে নাকি বাতিল হয়েছে।এছাড়াও আপনি চেক করে দেখে নিতে পারবেন যে কৃষক বন্ধু প্রকল্পের টাকা আপনার একাউন্টে আসলো কি না।

কৃষক বন্ধু প্রকল্পের টাকা চেক করার জন্য নিচের লিংকে ক্লিক করুন। এরপর আপনার ভোটার কার্ড নাম্বার দিয়ে সমস্ত ডিটেইলস দেখে নিন।

কৃষক বন্ধু প্রকল্পের টাকা চেক(Krishak Bandhu Status Check) :-

Krishak Bandhu Form Pdf Download :-

Related Articles

Back to top button