শিক্ষা

এনটিএ(NTA) স্থগিত ও বাতিল হওয়া পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করেছে , নতুন তারিখ ও পরীক্ষার গাইডলাইন জেনে নিন?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) গতকাল এক বিজ্ঞপ্তির মাধ্যমে ইউজিসি নেট (UGC NET) পরীক্ষার বাতিল হওয়া তারিখের নতুন সময়সূচি ঘোষণা করেছে। গত ১৮ জুন, ২০২৪ তারিখে অনুষ্ঠিত ইউজিসি নেট পরীক্ষা বাতিল করার পর, এনটিএ এখন জানিয়েছে যে এই পরীক্ষা পুনরায় ২১ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বর ২০২৪ তারিখের মধ্যে নেওয়া হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সিএসআইআর ইউজিসি-নেট (CSIR UGC-NET) পরীক্ষার নতুন তারিখ ঘোষণা ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) জানিয়েছে যে বিশেষ কারণবশত স্থগিত হওয়া সিএসআইআর ইউজিসি-নেট (CSIR UGC-NET) পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। স্থগিত হওয়া এই পরীক্ষা আগামী ২৫ জুলাই থেকে ২৭ জুলাই ২০২৪ তারিখের মধ্যে অনুষ্ঠিত হবে।

এই পরীক্ষা বিজ্ঞান সম্পর্কিত বিষয়ে জুনিয়র ফেলোশিপ প্রোগ্রামের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করতে পরিচালিত হয়। রসায়ন বিজ্ঞান, ভূ-বিজ্ঞান, বায়ুমণ্ডল ও মহাসাগর বিজ্ঞান, এবং গাণিতিক ও শারীরিক বিজ্ঞানে পিএইচডি ভর্তির জন্য এই পরীক্ষা নেওয়া হয়ে থাকে। আগের সময়সূচি অনুযায়ী, পরীক্ষা ২৫ থেকে ২৭ জুন ২০২৪ তারিখে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে কিছু অনিবার্য পরিস্থিতির কারণে এটি স্থগিত করা হয়। সংস্থাটি জানিয়েছে যে যৌক্তিক কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়াও, চার বছরের সমন্বিত শিক্ষক শিক্ষা কর্মসূচিতে প্রবেশের জন্য জাতীয় সাধারণ প্রবেশিকা পরীক্ষা এন সি ই টি(NCET২০২৪), যা স্থগিত করা হয়েছিল – তা নেওয়া হবে ১০-ই জুলাই।

নতুন তারিখ ইউজিসি নেট(UGC NET) পরীক্ষা শুরু হবে ২১ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বর

সি‌এস‌আইআর‌ ইউজিসি নেট (CSIR UGC NET) পরীক্ষা শুরু হবে ২৫ জুলাই থেকে ২৭ জুলাই

এবং এনসিইটি(NCET) পরীক্ষা শুরু হবে আগামী মাসের ১০ তারিখে (১০ জুলাই) ।

পরীক্ষাগুলি হবে কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (CBT) মাধ্যমে।

Ealiash Rahaman

বিগত প্রায় পাঁচ বছর ধরে ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। দেশ ও বিদেশের সমস্ত রকম খবরাখবর রাখতে ও তা প্রতিবেদন আকারে লিখতে অভ্যস্থ।

Related Articles

Back to top button