ট্রেন্ডিং খবর

প্যান কার্ড আধার কার্ড লিংক কিভাবে করবেন, সময় আরও বাড়িয়ে দিলো দেখুন

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

আয়কর বিভাগের তরফ থেকে অফিসিয়ালি টুইট করে জানিয়ে দেওয়া হলো প্যান কার্ড আধার কার্ড লিংক করার সময়সীমা আরও বৃদ্ধি করা হলো।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আয়কর বিভাগের তরফ থেকে এর আগে বারংবার প্যান কার্ড আধার কার্ড লিংক করার জন্য সচেতন করা হয়েছিল। এবং এবার জানিয়ে দেওয়া হয়েছিল ৩১শো মার্চের মধ্যে প্যান কার্ড আধার কার্ড লিংক না করলে প্যান কার্ড নিষ্ক্রিয় হয়ে যাবে।

প্যান কার্ড আধার কার্ড লিংক করার জন্য ১০০০ টাকা করে জরিমানা দিতো হচ্ছে। প্যান কার্ড আধার কার্ড লিংক করতে গেলে, প্যান ও আধার কার্ড এর নাম,জন্ম তারিখ ও লিঙ্গ একই থাকতে হবে। অন্যথায় প্যান আধার কার্ড লিংক সম্ভব নয়। এরজন্য প্রথমে আপনাকে প্যান কার্ড সংশোধন করতে হবে এবং পরে প্যান আধার লিংক করতে হবে।

আয়কর আইন, ১৯৬১-র বিধান অনুসারে, যে ব্যক্তিদের ১ জুলাই ২০১৭ সালের আগে PAN কার্ড হয়েছিল ও যাদের আধার কার্ড রয়েছে তাদের প্রত্যেকের প্যান কার্ড আধার কার্ড লিংক করতে হবে।

যদি আপনি এখনো Pan Card Aadhaar Card Link না করে থাকেন,তাহলে আপনি এখন ৩০ শে জুন ২০২৩ এর মধ্যে প্যান কার্ড আধার কার্ড লিংক করার সময় পাচ্ছেন। এর মধ্যে প্যান কার্ড আধার কার্ড লিংক না, অন্যথায় ১ জুলাই ২০২৩ থেকে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

Pan Card Aadhar Card Link Website:- Click 

প্যান কার্ড আধার কার্ড লিংক করতে হবে নাঃ-

কাদের জন্য আধার-প্যান লিঙ্ক করা বাধ্যতামূলক নয়?

উত্তরঃ-
১) যারা আসাম, জম্মু ও কাশ্মীর এবং মেঘালয় রাজ্যে বসবাস করছেন।
২) আয়কর আইন, 1961 অনুযায়ী একজন অনাবাসী।
৩) যাদের বয়স আশি বছর বা তার বেশি বয়সের।
৪) ভারতের নাগরিক নন।

 

Related Articles

Back to top button