ট্রেন্ডিং খবর

R G Kar Case News: R G Kar মেডিক্যাল কলেজে হত্যাকাণ্ড আইএমএ’র ২৪ ঘণ্টার ধর্মঘটে দেশব্যাপী সেবা বন্ধ!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

কলকাতা: আর জি কর মেডিক্যাল কলেজে তরুণী চিকিৎসক নৃশংস ধর্ষণ ও হত্যার প্রতিবাদে ২৪ ঘন্টার ধর্মঘট ডাক Indian Medical Association’র । আর জি কর মেডিক্যাল কলেজে এক তরুণী চিকিৎসককে ধর্ষণ ও হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। ৯ই আগস্ট ২০২৪, মধ্যরাতে এই বর্বর ঘটনা ঘটে, যা চিকিৎসক মহল সহ গোটা দেশকে স্তম্ভিত করেছে। এই ঘটনার প্রতিবাদে দেশজুড়ে ধর্মঘটের ডাক দিয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)। আগামীকাল শনিবার সকাল ৬টা থেকে রবিবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার জন্য জরুরি পরিষেবা ছাড়া সমস্ত চিকিৎসা পরিষেবা বন্ধ থাকবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তবে জরুরি পরিষেবাগুলি চালু থাকবে এবং জরুরি বিভাগের রোগীদের সেবা প্রদান করা হবে। তবে রুটিন ওয়ার্ডের পরিষেবা এবং নির্ধারিত সার্জারি বন্ধ থাকবে বলে জানানো হয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের প্রেস বিবৃতিতে।

কলকাতা হাইকোর্ট ১৩ই আগস্ট রাজ্য পুলিশকে মামলাটি সিবিআইয়ের হাতে হস্তান্তর করার নির্দেশ দেয়। ১৪ ই আগস্ট, দুষ্কৃতীরা হাসপাতালে হামলা চালায় আন্দোলনরত ডাক্তার ও পড়ুয়াদের উপর।

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন’, ২৪ ঘন্টার সেবা থেকে বিরতির ডাক দিয়েছে। আগামীকাল সকাল ৬’টা থেকে রবিবার সকাল ৬’টা পর্যন্ত সমস্ত জরুরী পরিষেবা বাদে সমস্ত পরিষেবা বন্ধ রাখা হবে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এছাড়াও, ‘ফেডারেশন অফ রেসিডেন্ট ডক্টর্স অ্যাসোসিয়েশন ইন্ডিয়া’ (ফোর্ডা) আর জি কর মেডিক্যাল কলেজে দুষ্কৃতীদের হামলার তীব্র নিন্দা জানিয়ে পুনরায় কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি তরুণী চিকিৎসকের হত্যার প্রতিবাদে কেরালায় পিজি ডাক্তারদের ধর্মঘট, জরুরি পরিসেবা ছাড়া সব বন্ধ।

Ealiash Rahaman

বিগত প্রায় পাঁচ বছর ধরে ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। দেশ ও বিদেশের সমস্ত রকম খবরাখবর রাখতে ও তা প্রতিবেদন আকারে লিখতে অভ্যস্থ।

Related Articles

Back to top button