চাকরি

SSC CGL Notification 2024: SSC থেকে 17 হাজারেরও বেশি শূন্যপদে কর্মী নিয়োগ স্নাতক পাশে,আবেদন কিভাবে করবেন দেখুন?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

SSC CGL Form Fill Up 2024: স্টাফ সিলেকশন কমিশন(SSC) থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। নিয়োগ করা হচ্ছে স্টাফ সিলেকশন কমিশনের তরফ থেকে CGL অর্থাৎ Combined Graduate Level Examination, 2024। ভারত তথা পশ্চিমবঙ্গের সকল যোগ্য ছেলে ও মেয়ে উভয় প্রার্থীরাই এখানে অনলাইন আবেদন করতে পারবেন। আজ থেকে শুরু হয়েছে অনলাইন আবেদন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

স্টাফ সিলেকশন কমিশন থেকে CGL এর বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেওয়া হয়েছে, নিয়োগ করা হচ্ছে প্রায় 17727টি শূন্যপদে।

স্টাফ সিলেকশন কমিশনের তরফ থেকে বিভিন্ন দপ্তরে Group-B এবং Group-C পদে নিয়োগ করা হচ্ছে। যে সমস্ত পদে নিয়োগ করা হচ্ছে তা হলো- Assistant Section Officer, Inspector of Income Tax, Inspector, Assistant Enforcement Officer, Sub Inspector, Assistant, Research Assistant, Executive Assistant, Divisional Accountant, Junior Statistical Officer, Auditor, Accountant, Postal Assistant ও Tax Assistant সহ বিভিন্ন পদে।

Assistant Section Officer ও Sub Inspector পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে, সর্বনিম্ন 20 বছর বয়স থেকে সর্বোচ্চ 30 বছর বয়সের মধ্যে। এর পাশাপাশি বাকি পদগুলিতে আবেদন করার জন্য বয়স থাকতে হবে 18 থেকে 27 ও কিছু পদে 18 বছর বয়স থেকে সর্বোচ্চ 30 বছর বয়সের মধ্যে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা সর্বোচ্চ বয়সের ছাড় পাবেন।

এই সমস্ত পদে বেতন রয়েছে Pay Level-4 অনুযায়ী 25 হাজার 500 টাকা থেকে সর্বোচ্চ 81 হাজার 100 টাকা পর্যন্ত। পাশাপাশি কিছু পদে Pay Level-7 অনুযায়ী 44 হাজার 900 টাকা থেকে 1 লক্ষ 42 হাজার 400 টাকা পর্যন্ত সর্বোচ্চ।

স্টাফ সিলেকশন কমিশনের তরফ থেকে প্রকাশিত CGL পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি। আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল বিজ্ঞপ্তি একবার ভালো ভাবে দেখে নিন।

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য https://ssc.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন সম্পন্ন করতে হবে। আবেদন করার সময় দরকার পরবে লাইভ ফটো এবং সিগনেচার। আবেদন চলবে 24/07/2024 তারিখ পর্যন্ত।

SSC CGL Recruitment Notification 2024:- Download

ssc cgl form fill up 2024 Link:- Apply

SSC CGL অনলাইন আবেদন পদ্ধতি, ভিডিও এর মাধ্যমে দেখুন লাইভ, ক্লিক করুন 👉 SSC CGL Form Filling 2024 Step By Step. SSC CGL Form Fill Up 2024 Bengali. How To Apply SSC CGL 2024

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button