শিক্ষা

UGC NET Exam Cancelled 2024: ইউজিসি নেট পরীক্ষা 2024 বাতিল, সিবিআই তদন্তের নির্দেশ!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

নয়া দিল্লি: UGC NET Exam Cancelled 2024 : বাতিল করা হলো ইউজিসি নেট পরীক্ষা।ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) 19 জুন UGC NET পরীক্ষা বাতিলের ঘোষণা করেছে (NTA Cancelled UGC NET June 2024)। 18 জুন অনুষ্ঠিত NET পরীক্ষায় অনিয়মের তথ্য পাওয়ার পর NTA এই সিদ্ধান্ত নিয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মঙ্গলবার সারা দেশে অনুষ্ঠিত হওয়া ইউজিসি নেট পরীক্ষাটি, ঠিক তার পরদিনই বুধবার বাতিলের ঘোষণা করা হয়। সরকারি সূত্রে খবর, প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠায় শিক্ষা মন্ত্রক পরীক্ষা বাতিল করে । কেন্দ্রীয় শিক্ষামন্ত্রক অস্বচ্ছতার অভিযোগের ভিত্তিতে এই সিদ্ধান্ত নিয়েছে এবং সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে। 18ই জুন এনটিএ দ্বারা পরিচালিত ইউজিসি-নেট পরীক্ষা দুই শিফটে অনুষ্ঠিত হয়েছিল। দেশজুড়ে মেডিকেল নিট পরীক্ষা নিয়ে চলমান বিতর্কের মধ্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যা ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে ইতিমধ্যে।

NTA এর UGC NET পরীক্ষা 18 জুন দেশের বিভিন্ন শহরে দুটি শিফটে OMR (কলম এবং কাগজ) মোডে অনুষ্ঠিত হয়েছিল। 19 জুন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) স্বরাষ্ট্র মন্ত্রকের ইন্ডিয়ান সাইবার ক্রাইম কোঅর্ডিনেশন সেন্টার (I4C) থেকে কিছু ইনপুট পায়।

I4C এর অধীনে জাতীয় সাইবার ক্রাইম থ্রেট অ্যানালিটিক্স ইউনিট থেকে পাওয়া ইনপুটগুলি ইঙ্গিত দেয় যে NET পরীক্ষার অস্বচ্ছতা রয়েছে । এর ফলস্বরূপ, পরীক্ষার স্বচ্ছতা নিয়ে কোনোরকম প্রশ্ন না উঠে তাই পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রণালয়। এর পাশাপাশি সিবিআইয়ের হাতে এই পরীক্ষার অনিয়মের দায়িত্বভার দেন কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রণালয়।

Ealiash Rahaman

বিগত প্রায় পাঁচ বছর ধরে ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। দেশ ও বিদেশের সমস্ত রকম খবরাখবর রাখতে ও তা প্রতিবেদন আকারে লিখতে অভ্যস্থ।

Related Articles

Back to top button