শিক্ষা

WB College Admission 2024: রাজ্যে চালু নতুন পোর্টাল, 1 টি পোর্টালে আবেদন করা যাবে সমস্ত কলেজে! দেখুন কিভাবে বিস্তারিত!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

West Bengal College Admission 2024: অবশেষে পরীক্ষার্থীদের জন্য সুখবর! দীর্ঘ অপেক্ষার পর রাজ্যে শুরু হচ্ছে কলেজের ভর্তির ফর্ম ফিলাপ। এবার পড়ুয়ারা একটি মাত্র পোর্টাল থেকে কলেজের ভর্তির ফর্ম ফিলাপ করতে পারবে। কলেজের ফর্ম ফিলাপের জন্য এখন আর প্রতিটি কলেজের পোর্টালে গিয়ে অনলাইন আবেদন করতে হবে না। একটি মাত্র পোর্টাল থেকে রাজ্যের সমস্ত কলেজে প্রায় ভর্তির আবেদন করতে পারবে শিক্ষার্থীরা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

উচ্চ মাধ্যমিক রেজাল্ট প্রকাশিত হয়েছে মে মাসের 8 তারিখ। প্রায় এক মাস হয়ে যাচ্ছে, এখনো পর্যন্ত College Form Fill Up 2024 শুরু হয়নি। ফলে চিন্তিত শিক্ষার্থী সহ অভিভাবক ও শিক্ষকেরা। অবশেষে সূত্র মারফত খবর, রাজ্যে চালু হচ্ছে এক নতুন পোর্টাল যেখান থেকে শিক্ষার্থীরা কলেজে ভর্তির জন্য অনলাইন আবেদন জমা করতে পারবেন।

রাজ্যের প্রতিটি কলেজে ভর্তির জন্য এই একটি পোর্টালেই চালু করতে চলছে রাজ্য সরকার। কলেজে ভর্তি থেকে শুরু করে মেরিট লিস্ট প্রকাশিত নিয়ে নানান অভিযোগ উঠে আসে প্রত্যেক বছরেই, এবার অবশ্য সমস্ত সমস্যার সমাধান করতে চলছে রাজ্য সরকার। এরফলে শিক্ষার্থী উপকৃত হতে চলেছেন এবং নানান অনিয়মের যে সব প্রশ্ন উঠে আসে বারংবার তা এড়ানো যাবে বলে মনে করেন শিক্ষাবিদরা।

2022 সাল থেকে রাজ্য সরকার একটি মাত্র পোর্টালে কলেজের ভর্তির ফর্ম ফিলাপ প্রক্রিয়া চালু করতে চাইলেও, তা সম্ভব হয়ে উঠেনি, অবশ্য এবার 2024 সাল থেকে তা চালু হচ্ছে বলে সূত্র মারফত খবর। আগামী মঙ্গলবার এই নিয়ে নতুন নোটিশ প্রকাশিত করতে চলছে রাজ্য সরকার বলে খবর। এবার এই নতুন পোর্টাল থেকে পড়ুয়ারা রাজ্যের 20টিরও বেশি কলেজে ভর্তির আবেদন জমা করতে পারবেন। একটি মাত্র পোর্টালে আবেদন করলে রাজ্যের 20টিরও বেশি কলেজে আবেদন জানাতে পারবেন। আর মেরিট লিস্ট প্রকাশিত হবে কেন্দ্রীয়ভাবে কলেজ ভিত্তিক।

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button