চাকরি

WB Guest Teacher Job 2024: রাজ্যে Guest Teacher নিয়োগ 2024, বেতন 12 হাজার টাকা! আবেদন পদ্ধতি দেখুন?

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য খুশির খবর! রাজ্যে নতুন করে বেশ কিছু বিষয়ে Guest Teacher অর্থাৎ অতিথি শিক্ষক নিয়োগ করা হচ্ছে। দেখুন বিস্তারিত আবেদন পদ্ধতি...

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

চাকরি প্রার্থীদের জন্য সুখবর! রাজ্যে Guest Teacher পদে কর্মী নিয়োগের নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হচ্ছে, চুক্তিভিত্তিক ভাবে Eklavya Model Residential School এ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আপনি যদি বিদ্যালয়ে শিক্ষকতা করতে ইচ্ছুক! তাহলে আজকের প্রতিবেদনটি আপনাদের জন্য। আজকের প্রতিবেদনে দেখে নিন, কিভাবে আবেদন করবেন, কোন কোন বিষয়ে অতিথি শিক্ষক নিয়োগ করা হচ্ছে, আবেদন কতদিন পর্যন্ত চলবে, কত টাকা করে মাসিক বেতন ইত্যাদি বিস্তারিত আলোচনা করা হয়েছে আজকের প্রতিবেদনে।

পদের নামঃ– রসায়ন (Chemistry, TGT) বিষয়ে শিক্ষক নিয়োগ।

বেতনঃ– Chemistry বিষয়ে অতিথি শিক্ষক পদে কর্মরত চাকরি প্রার্থীর বেতন রয়েছে 12 হাজার টাকা করে।

যোগ্যতাঃ– এই বিষয়ে শিক্ষকতা করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, যেকোনো সরকারি স্বীকৃতি প্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে B.Sc (Hons. Chemistry) করা থাকতে হবে সাথে B.Ed।

পদের নামঃ– নিয়োগ করা হচ্ছে, সাঁওতালি (Santali, TGT) বিষয়ে।

বেতনঃ– এই বিষয়ে কর্মরত চাকরি প্রার্থীর বেতন থাকবে 12 হাজার টাকা করে।

যোগ্যতাঃ– সাঁওতালি বিষয়ে শিক্ষকতা করার জন্য যোগ্যতা থাকতে হবে B.A (Hons. Santali) করা থাকতে হবে সরকারি স্বীকৃতি প্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে। এর পাশাপাশি B.Ed করা থাকতে হবে।

পদের নামঃ– যে বিষয়ে নিয়োগ করা হচ্ছে তা হলো, ইতিহাস (History, TGT) বিষয়ে।

বেতনঃ- এই বিষয়ে কর্মরত শিক্ষকের বেতন থাকবে 12 হাজার টাকা করে।

যোগ্যতাঃ– এই বিষয়ে শিক্ষকতা করার জন্য যোগ্যতা চাওয়া হয়েছে, যেকোনো সরকারি স্বীকৃতি প্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে B.A (Hons. History) পাশ করা থাকতে হবে। এর পাশাপাশি B.Ed করা থাকতে হবে, তাহলে আবেদন করতে পারবেন।

বয়সঃ– উপরে উল্লেখিত পদগুলোয় আবেদন করার জন্য বয়স থাকতে হবে, 01/01/2024 তারিখ অনুযায়ী সর্বনিম্ন 18 বছর বয়স থেকে সর্বোচ্চ 38 বছর বয়সের মধ্যে। এছাড়াও সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।

আবেদন পদ্ধতিঃ– আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অফলাইনে। এরজন্য পশ্চিম বর্ধমানের অফিসিয়াল পোর্টাল থেকে আবেদন ফর্ম ডাউনলোড করুন। এরপর আবেদন পত্র প্রিন্ট করে উপযুক্ত ডকুমেন্টস সহকারে নির্দিষ্ট ঠিকানায় জমা করতে হবে।

আবেদন ফর্মের সাথে যেসমস্ত নথি দিতে হবে, তা হলোঃ- 

আবেদন পত্র পাঠানোর ঠিকানাঃ– To The Office Of The Po-cum-dwo, Bcw & Td, Paschim Bardhaman, 1st Floor/2nd Floor, Sdo Office Building, Asansol-713304.

আবেদনের শেষ তারিখঃ– 05/11/2024 বিকেল 4 টা পর্যন্ত।

West Bengal Guest Teacher Job Notification 2024:- Download

West Bengal Guest Teacher Job Application Form 2024:- Download

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button