চাকরি

রাজ্যে রেলে টিকিট বিক্রি পদে কর্মী নিয়োগ 2024, মাধ্যমিক পাশে! আবেদন পদ্ধতি দেখুন?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

Eastern Railway Ticket Booking Agent Job 2024: রাজ্যে রেলের টিকিট বিক্রি পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে,পূর্ব রেলওয়ের তরফ থেকে। আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাশ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পূর্ব রেলওয়ে,শিয়ালদহ ডিভিশন থেকে এই নোটিশ প্রকাশিত হয়েছে, বিজ্ঞপ্তি নাম্বার CW/388/Halt/ Narendrapur। নিয়োগ করা হচ্ছে, Halt Contractor টিকিট সেলিং পদে চুক্তিভিত্তিক ভাবে 5 বছরের জন্য। পশ্চিমবঙ্গের যোগ্য প্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন, ইতিমধ্যেই আবেদন শুরু হয়েছে।

আপনি যদি রেলের টিকিট বিক্রি করতে চান ও মোটা টাকা ইনকাম করতে ইচ্ছুক থাকেন! তাহলে আজকের প্রতিবেদনটি আপনার জন্য। আজকের প্রতিবেদনে দেখে নিন বিস্তারিত,আবেদন পদ্ধতি সহ, যোগ্যতা ও বেতন?

রেলে টিকিট বিক্রি পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে কমপক্ষে 18 বছর বয়স। 18 বছর বয়সের কম হলে এই পদে আবেদন করতে পারবেন না। পাশাপাশি বয়সের প্রমাণ হিসাবে অবশ্যই আপনাকে মাধ্যমিক এডমিট কার্ডের জেরক্স জমা করতে হবে।

TICKET BOOKING AGENTs পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাশ। মাধ্যমিক কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকলে আপনি এই পদে আবেদন করতে পারবেন। এর পাশাপাশি ইংরেজির সাধারণ জ্ঞান থাকতে হবে, অর্থাৎ টিকিট এর মধ্যে থাকা স্টেশন নাম ও টাকার পরিমাণ ইত্যাদি ধরার মতো ক্ষমতা থাকলেই আবেদন করতে পারবেন।

Halt Contractor পদে কর্মরত প্রার্থীদের মাসিক কোনো বেতন ধার্য্য করা হয়নি। তবে নোটিশে জানিয়ে দেওয়া হয়েছে, বেতন দেওয়া হবে কমিশন ভিত্তিক। যতো বেশি টিকিট বিক্রি করতে পারবেন Halt Contractor পদে কর্মরত কর্মী, ততো বেশি ইনকাম করতে পারবেন। নিচের চার্টটি লক্ষ্য করলে আর সহজেই বুঝতে পারবেন।

এই পদে আবেদন করতে হবে অফলাইনে। এরজন্য www.er.indianrailways.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন ফর্ম প্রিন্ট করে তা সঠিকভাবে ফিলাপ করুন। আবেদন করতে পারবেন শুধুমাত্র South 24 Parganas জেলার প্রার্থীরাই। এরপর বিজ্ঞপ্তিতে উল্লেখিত যে সমস্ত ডকুমেন্টস চাওয়া হয়েছে তা সহ জমা করুন Sr. Divisional Commercial Manager’s Office, Eastern Railway, Sealdah, DRM Building, Room No.44, Kaizer Street, Kolkata -700014 এই ঠিকানায় 08/07/2024 তারিখের মধ্যে।

West Bengal Halt Contractor TICKET BOOKING AGENTs Recruitment Notification 2024:- Download

Website Link:- Click

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button