চাকরি

WB ICDS Recruitment 2024: রাজ্যে অঙ্গনওয়াড়ি কর্মী ও হেল্পার নিয়োগ 2024, দেখুন আবেদন পদ্ধতি?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

রাজ্যে জেলায় জেলায় শুরু হয়েছে অঙ্গনওয়াড়ি কর্মী ও অঙ্গনওয়াড়ি হেল্পার পদে নিয়োগ। যদি আপনার অঙ্গনওয়াড়ি কর্মী কিংবা হেল্পার পদে চাকরি করার স্বপ্ন থেকে থাকে, তাহলে দেখে নিন আজকের প্রতিবেদনটি। পশ্চিমবঙ্গে বিভিন্ন জেলার বিভিন্ন ব্লকে ICDS কর্মী নিয়োগ করা হচ্ছে প্রচুর শূন্যপদে। বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, পশ্চিমবঙ্গ সরকারের শিশু বিকাশ প্রকল্পের আধিকারিকের করণ থেকে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হচ্ছে ব্লকে ব্লকে অঙ্গনওয়াড়ি কর্মী এবং অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে। এই পদে শুধুমাত্র মহিলা প্রার্থীরাই আবেদন করতে পারবেন। আজকের প্রতিবেদনে দেখে নিন এই পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি চাওয়া হয়েছে, বয়স কত থাকতে হবে, মাসিক বেতন কত টাকা করে দেওয়া হবে, আবেদন কিভাবে করবেন এবং আবেদনের শেষ তারিখ কবে?

অঙ্গনওয়াড়ি কর্মী এবং অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে আবেদন করার জন্য, আবেদনকারী প্রার্থীদের বয়স থাকতে হবে ন্যূনতম 18 বছর বয়স থেকে সর্বোচ্চ 35 বছর বয়সের মধ্যে, 18/07/2024 তারিখ অনুযায়ী বয়সের হিসেব করে।

এই পদে আবেদন করার জন্য প্রার্থীকে অবশ্যই ভারতীয় নাগরিক ও মহিলা হতে হবে।অঙ্গনওয়াড়ি কর্মী পদে চাকরি প্রার্থীদের সাম্মানিক ভাতার পরিমাণ 4500 টাকা করে দেওয়া হবে এবং অতিরিক্ত ভাতার পরিমাণ 4500 টাকা করে দেওয়া হবে।

আর অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে প্রার্থীদের মাসিক ভাতার পরিমাণ 2250 টাকা করে দেওয়া হবে এবং অতিরিক্ত ভাতার পরিমাণে 4550 টাকা করে দেওয়া হবে।

অঙ্গনওয়াড়ি কর্মী এবং অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে আবেদন করার জন্য আবেদনকারী প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে, উচ্চ মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ। তাহলে আবেদনের যোগ্য।

অঙ্গনওয়াড়ি কর্মী ও অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে প্রার্থী বাছাই করা হবে লিখিত পরীক্ষা এবং মৌখিক পরীক্ষার ভিত্তিতে। এছাড়াও যে ব্লকে নিয়োগ করা হচ্ছে প্রার্থীকে সংশ্লিষ্ট ব্লকের স্থায়ী বাসিন্দা হতে হবে।

👉আরও পড়ুনঃ রাজ্যে আরও অঙ্গনওয়াড়ি কর্মী ও হেল্পার নিয়োগ 2024!👈

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অফলাইনে। এরজন্য অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন ফর্ম সংগ্রহ করে, তা সঠিকভাবে ফিলাপ করুন। এরপর উপযুক্ত ডকুমেন্টস সহকারে সংশ্লিষ্ট সি ডি পি ও অফিসে ফর্ম জমা করতে হবে 16/08/2024 তারিখের মধ্যে। আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল পোর্টাল থেকে নোটিফিকেশন ডাউনলোড করে ভালো ভাবে দেখে নিয়ে আবেদন করুন।

West Bengal ICDS Recruitment Notification 2024:- Download

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button