ট্রেন্ডিং খবর

All Eyes On Rafah Trending: ফিলিস্তিনের পাশে একাধিক ভারতীয় সেলিব্রেটি!

#AlleyesonRafah

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

ফিলিস্তিনের রাফাহ শহরের তাল আস-সুলতানের একটি তাঁবুতে বিমান হামলা চালায় ইসরাইলি বাহিনী। এতে অন্তত ৪৫ জন ফিলিস্তিনি নিহত হন, যার অধিকাংশই বেসামরিক নারী ও শিশু। এ ঘটনা বিশ্বব্যাপী নিন্দার জন্ম দিয়েছে। ইসরায়েলের সাম্প্রতিক বিমান হামলার পর ‘ *অল আইজ অন রাফাহ* ‘ নামের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ফিলিস্তিনের গাজায় নির্যাতিত মানুষের প্রতি সংহতি প্রকাশ করেছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মার স্ত্রী রিতিকা সাজদেহ ,সম্প্রতি কয়েক ঘণ্টা পর তার ইন্সটাগ্রাম স্টোরি ডিলিট করে দেন‌।

মঙ্গলবার, রিতিকা সহ ভারতীয় সেলিব্রিটিরা সোশ্যাল মিডিয়ায় তাদের ক্ষোভ প্রকাশ করেন এবং ফিলিস্তিনের প্রতি সমর্থন জানান। সামান্থা রুথ প্রভু থেকে বরুণ ধাওয়ান ,অনুরাগ কাশ্যপ, সোনম কাপুর, জোয়া আখতারসহ আরও অনেক সেলিব্রিটি তাদের প্রতিক্রিয়া জানান। অনেকেই এই ঘটনার নিন্দা করেছেন। ইনস্টাগ্রামে লিখেন, ‘অল আইজ অন রাফাহ’। গাজার রাফাহ অঞ্চলের ভয়াবহ পরিস্থিতি তুলে ধরেছেন নিজস্ব ইন্সটাগ্রাম একাউন্টে।

সেলিব্রেটিদের এই পোস্টগুলি ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় বিশাল আলোড়ন সৃষ্টি করেছে।সাধারণ মানুষও তাদের প্রিয় সেলিব্রিটিদের সাথে একমত পোষণ করছে আর কেউ কেউ সমালোচনাও করছে ।

‘All Eyes On Rafah’ নামের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে। এই ছবিটি,AI-দিয়ে বানানো হয়েছে বলে মনে করা হচ্ছে।

২৪ ঘণ্টারও কম সময়ে ইনস্টাগ্রামে ২৯ মিলিয়নেরও বেশি বার শেয়ার করা হয়েছে ( সূত্র এনবিসি নিউজ)।বর্তমান যার সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ মিলিয়নেরও বেশি।

এদিকে,রাফাহর উপর হামলার পর এতে অন্তত ৪৫ জন‌ বেসামরিক নাগরিক নিহত হন, ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু এই ঘটনাকে ‘দুঃখজনক দূর্ঘটনা’ বলে অভিহিত করেছে।

তবে,ভারতীয় সেলিব্রিটিদের এই প্রতিক্রিয়ায় প্রমাণ করে যে মানবতা ও ন্যায়বিচারের পক্ষে দাঁড়ানোর ক্ষেত্রে কোনো জাতি বা সীমানা কোনো বাধা নয়। তাদের প্রতিক্রিয়ায় যুদ্ধ বন্ধ হবে না তবে এটা বিশ্বব্যাপী সচেতনতা বাড়াতে সহায়তা করবে।

Ealiash Rahaman

বিগত প্রায় পাঁচ বছর ধরে ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। দেশ ও বিদেশের সমস্ত রকম খবরাখবর রাখতে ও তা প্রতিবেদন আকারে লিখতে অভ্যস্থ।

Related Articles

Back to top button