টেক টিপস

Driving Licence Mobile Number Change: নতুন পদ্ধতি কয়েক মিনিটে ড্রাইভিং লাইসেন্সে থাকা মোবাইল নাম্বার পরিবর্তন করুন অনলাইনে!

Driving Licence Mobile Number Change / Driving Licence Mobile Number Link / Driving Licence Mobile Number Update

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

Driving Licence Mobile Number Change / Driving Licence Mobile Number Update: ড্রাইভিং লাইসেন্স মোবাইল নাম্বার আপডেট কিংবা নতুন করে লিংক অথবা পরিবর্তন করুন অনলাইনে। পরিবহন বিভাগের তরফ থেকে পোর্টালে নতুন পদ্ধতি চালু করা হলো, যার মাধ্যমে এখন বাড়িতে বসে Driving Licence Mobile Number Update সম্ভব অনলাইনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আপনার ড্রাইভিং লাইসেন্স যুক্ত পুরনো মোবাইল নাম্বার এখন কয়েক মিনিটের মধ্যেই অনলাইনে পরিবর্তন কিংবা আপডেট করুন। এরজন্য দরকার পরবে শুধু আধার কার্ড নাম্বার ও আধার কার্ডে যুক্ত মোবাইল নাম্বার। নিচের কয়েকটি ধাপ ফলো করে ঝটপট আপডেট করে নিন ড্রাইভিং লাইসেন্সে যুক্ত মোবাইল নাম্বার।

Driving Licence Mobile Number Change / Driving Licence Mobile Number Link / Driving Licence Mobile Number Update

১) প্রথমে আপনাকে mparivahan এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।
২) এরপর Online Services >Driving License Related Services > রাজ্য সিলেক্ট করুন।
৩) পরবর্তী পেজে Others > Mobile Number Update এ ক্লিক করুন।
৪) এরপর আধার কার্ডের বক্সে টিক মার্ক দিয়ে, নিচে আধার কার্ড নাম্বার উল্লেখ করে Generate OTP তে ক্লিক করুন। আধার কার্ডে যুক্ত মোবাইল নাম্বারে OTP আসবে, তা উল্লেখ করে নিচে বক্সে টিক মার্ক দিয়ে Authenticate এ ক্লিক করুন।

৫) এরপর আধার কার্ডে থাকা সমস্ত তথ্য চলে আসবে, এরপর নিচে থাকা Proceed এ ক্লিক করুন।
৬) পরবর্তী পেজে থাকা Select Criteria থেকে Driving Licence সিলেক্ট করে ড্রাইভিং লাইসেন্স নাম্বার উল্লেখ করে সাবমিটে ক্লিক করুন।
৭) এরপর পরবর্তী পেজে ড্রাইভিং লাইসেন্স এর সমস্ত তথ্য চলে আসবে, এরপর Proceed এ ক্লিক করে নতুন মোবাইল নাম্বার উল্লেখ করুন ও Proceed এ ক্লিক করুন। মোবাইলে OTP আসবে, তা উল্লেখ করে Verify করতে ড্রাইভিং লাইসেন্সে মোবাইল নাম্বার পরিবর্তন হয়ে যাবে।

Website Link:- Click

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button