বাংলা সহায়তা কেন্দ্রে নিয়োগের আগেই- দিচ্ছে আইডি পাসওয়ার্ড! তৈরি করুন মোবাইলে?

Published By: MD 360 NEWS | Updated:

বাংলা সহায়তা কেন্দ্রে কর্মী নিয়োগ এর আগেই, বাংলা সহায়তা কেন্দ্রের আইডি পাসওয়ার্ড দেওয়া হচ্ছে। রাজ্য সরকারের একটু গুরুত্বপূর্ণ সেন্টার তা হলো বাংলা সহায়তা কেন্দ্র। বাংলা সহায়তা কেন্দ্রের মাধ্যমে রাজ্য সরকারের প্রায় সমস্ত রকম প্রকল্পের সুবিধা রাজ্যবাসীর কাছে পৌঁছে দেওয়া হয়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজ্যে ইতিমধ্যেই 3561 টি বাংলা সহায়তা কেন্দ্র তৈরি করা হয়েছে। প্রতিটি বাংলা সহায়তা কেন্দ্রে ২জন করে দক্ষ কর্মী রয়েছে। তাদের প্রতি মাসে প্রায় ১৪ হাজার টাকা করে বেতন দেওয়া হয়ে থাকে। যদিও বাংলা সহায়তা কেন্দ্র রাজ্য সরকারের প্রকল্প। তবে এখানে কর্মী নিয়োগ করে WTL কোম্পানি।

 

বাংলা সহয়তা কেন্দ্রে চাকরি করতে গেলে বেশ কিছু যোগ্যতা থাকতে হবে। কেননা এখানে সমস্ত কাজ করা হয় অনলাইনে – ডাটা এন্ট্রি। আবেদনকারীকে পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে, পাশাপাশি শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক পাশ থাকতে হবে এবং বয়স থাকতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে। যেহেতু বাংলা সহায়তা কেন্দ্রের প্রায় সমস্ত কাজ কম্পিউটারে, তাই আবেদনকারীর কম্পিউটার কোর্স করা সার্টিফিকেট থাকতে হবে।

 

বাংলা সহায়তা কেন্দ্রে খুব তাড়াতাড়ি আবারও নিয়োগ করা হচ্ছে। বেশ কিছু শূন্যপদ ফাঁকা রয়েছে বাংলা সহায়তা কেন্দ্রে। তবে তার আগে আপনি বাংলা সহায়তা কেন্দ্রের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আইডি পাসওয়ার্ড সম্পূর্ণ বিনামূল্যে তৈরি করে নিতে পারবেন। এরজন্য কি পদ্ধতি রয়েছে, আবেদন এর- বিস্তারিত নিম্নে আলোচনা করা হয়েছে।

Bangla Sahayata Kendra Id Password / BSK Id Password Create

১) সর্বপ্রথম Bangla Sahayata Kendra এর অফিসিয়াল ওয়েবসাইটে আসুন।


২) এরপর CITIZEN LOGIN এ ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে New User? Register Here এ ক্লিক করুন।
৪) পরবর্তী পেজে মোবাইল নাম্বার বসিয়ে দিয়ে GET OTP তে ক্লিক করুন। এরপর রেজিস্ট্রার মোবাইল নাম্বারে OTP আসবে, তা উল্লেখ করে Validate OTP তে ক্লিক করুন।
৫) এরপর আপনার সামনে আবেদন ফর্ম টি আসবে,সেখানে নাম,ঠিকানা, মোবাইল নাম্বার, ডকুমেন্টস নাম্বার ইত্যাদি বসিয়ে দিন ও নিচে পছন্দ মতো পাসওয়ার্ড উল্লেখ করে সাবমিট করলেই রেজিস্ট্রেশন হয়ে যাবে।
৬) এরপর আবারও ও BSK এর অফিসিয়াল ওয়েবসাইটে এসে, CITIZEN LOGIN এ ক্লিক করুন। এরপর Log In Id হলো মোবাইল নাম্বার ও পাসওয়ার্ড উল্লেখ করে সাবমিট করে লগইন করুন। এরপর সমস্ত সার্ভিস দেখতে পারবেন।

Bangla Sahayata Kendra Id Create Link:- Click