ট্রেন্ডিং খবর

আধার কার্ড নতুন আপডেট,জন্মের প্রমান-ভারতের নাগরিক দাবী করার দিন শেষ!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

আধার কার্ড থাকলেই যে নিজেকে ভারতীয় বলে দাবী করবেন! সেই দিন আর নেই। আধার কার্ডের নতুন আপডেট চলে আসলো। আপনার আধার কার্ড থাকলে আর বুক ফুলিয়ে বলতে পারবেন না, আমি ভারতের নাগরিক।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

 

কয়েকবছর আগে NRC, CAA নিয়ে দেশজুড়ে হইচই পরে গিয়েছিল। নিজেকে ভারতীয় নাগরিক হিসাবে প্রমান করার জন্য, সারা দেশের মানুষ নানান ডকুমেন্টস জোগাড় করা শুরু করে দিয়েছিল। এবার আধার কার্ড এর এই আপডেট সারা দেশের মানুষকে আরও একবার নড়েচড়ে বসিয়ে দিলো। কি বলা হয়েছে এই আধার কার্ড এর নতুন আপডেট এ।

আমরা সকলেই জানি একটি মাত্র কার্ড, যার মধ্যে রয়েছে ১২ সংখ্যার নাম্বার। আর এই ১২ সংখ্যা নাম্বার এর যা শক্তি তা সকলেই কমবেশি জানি। এক Bank থেকে অন্য Bank এ টাকা নিয়ে যেতে কিংবা টাকা তুলতে দরকার পরে এই ১২ সংখ্যার আধার কার্ডটি। এই আধার কার্ড ছাড়া হয়না Pan Card, এমনকি হয়না ভোটার কার্ড ও। অথচ এইদিকে আধার কার্ডের গুরুত্ব কম, প্রশ্ন তুলছে দেশবাসী?

 

আধার কার্ড এর নতুন আপডেট এ বলা হয়ছে, আধার কার্ড পরিচয়ের প্রামান শুধু, কিন্তু নাগরিকত্ব কিংবা জন্মের প্রমান পত্র নয়।অর্থাৎ আপনি শুধুমাত্র আধার কার্ড Identity Proof হিসাবে ব্যবহার করতে পারবেন। বসবাসের প্রমাণপত্র হিসাবে আধার কার্ড বৈধ নয়,এমনকি আধার কার্ড জন্মের প্রমান পত্র হিসাবেও কাজে লাগবে না। এরজন্য দরকার পরবে জন্ম সার্টিফিকেট বা পাসপোর্ট ইত্যাদি ডকুমেন্টস এর।

আধার কার্ডের এই আপডেট ইতিমধ্যেই সকল আধার কার্ডে যুক্ত হয়ে গেছে। তা দেখার জন্য অবশ্যই আপনাকে My Aadhaar ওয়েবসাইট থেকে আধার কার্ড ডাউনলোড করে নিতে হবে। আধার কার্ড ডাউনলোড করলেই প্রথম পেজেই তা আপনি দেখতে পারবেন।

 

Aadhaar Card Download Link:- Click

Related Articles

Back to top button