দুয়ারে সরকার ক্যাম্প কবে থেকে নতুন তারিখ জানালো দেখুন

Published By: MD 360 NEWS | Updated:

রাজ্যে চলতি বছরের জানুয়ারি মাসে দুয়ারে সরকার ক্যাম্প কর্মসূচি অনুষ্ঠিত হবে,আর তার জন্য কোন জায়গায় কবে করে দুয়ারে সরকার কর্মসূচি হবে তার দিনক্ষন ও সময়সূচি প্রকাশিত হয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কিন্তু তার মাঝে হঠাৎ করে করোনা ও ওমিক্রন এর বাড়বাড়ন্তে বন্ধ হয়ে যায় দুয়ারে সরকার কর্মসূচি থেকে শুরু করে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়। শুধু তাইনয় একগুচ্ছ নিয়ম কানুন প্রকাশিত করেন রাজ্য সরকার।

দুয়ারে সরকার কর্মসূচিতে রাজ্যবাসী তাদের সমস্ত ধরনের পরিষেবা বলা যখন তে পারে তার সুবিধা পান। নতুন করে রেশন কার্ড- ভুল সংশোধন, একাউন্ট নাম্বার ওপেন, স্কলারশিপ, লক্ষ্মীর ভান্ডার প্রকল্প,SC/ST/OBC সার্টিফিকেট, বয়স্ক ভাতা, বিধাবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, কৃষক বন্ধু প্রকল্প, বাংলা শস্য বীমা, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, জব কার্ড, রুপশ্রী প্রকল্প, শিক্ষাশ্রী স্কলারশিপ, কন্যাশ্রী ইত্যাদি রাজ্য সরকারের সব কাজের সুবিধা পাবেন।

দুয়ারে সরকার কর্মসূচি চলতি বছরের ফেব্রুয়ারী মাসে হতে চলছে এবার। ইতিমধ্যেই নতুন করে নোটিশ প্রকাশিত করলো রাজ্য সরকার। নেটিশে বলা হয়েছে কবে থেকে শুরু হচ্ছে দুয়ারে সরকার ও পাড়ায় সমাধান প্রকল্প।

গত বছরের বিধানসভা ভোটের আগে দুয়ারে সরকার প্রকল্পের ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যজুড়ে আলাদা আলাদা ক্যাম্পের মাধ্যমে বিভিন্ন সরকারি প্রকল্পের জন্য আবেদন ও সমস্যার সমাধানের ব্যবস্থা করে সরকার। শুরু হচ্ছে আবারও দুয়ারে সরকার (Duare Sarkar)ও পাড়ায় সমাধান’- (Paray Samadhan)। ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে ‘দুয়ারে সরকার’ কর্মসূচি। অন্যদিকে, ১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ‘পাড়ায় সমাধান’।

দুয়ারে সরকার ২০২২ কর্মসূচি কবেঃ-

প্রথম রাউন্ডঃ- ১৫/০২/২০২২ থেকে ২১/০২/২০২২। আবেদন পত্র যাচাই এর কাজ শুরু হবে ২২/০২/২০২২ থেকে।

দ্বিতীয় রাউন্ডঃ- ০১/০৩/২০২২ থেকে ০৭/০৩/২০২২ পর্যন্ত। ০৮/০৩/২০২২ থেকে ১৫/০৩/২০২২ সার্ভিস দেওয়া শুরু হবে।

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন লিংক