ট্রেন্ডিং খবর

আপনার ডকুমেন্টস দিয়ে কেউ সিম তুলেছে, দেখুন ও বন্ধ করুন

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

আমাদের সকলের কাছে কম বেশি ১ এর অধিক সিম কার্ড রয়েছে। অনেকের আবার ৩ থেকে ৪ টি করে সিম কার্ড তোলা রয়েছে একটি আইডি দিয়ে অর্থাৎ এক জনের ডকুমেন্টস দিয়ে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

অনেক সময় আমাদের মোবাইল ফোন হারিয়ে গেলে সেই নাম্বার বন্ধ করে দেওয়া হয়ে উঠে না। অনেকেই আমরা রয়েছি জানি এ না,আমাদের ডকুমেন্টস দিয়ে কেউ সিম কার্ড নাম্বার বের করলো কিনা!

যদি এরকম টা হয়ে থাকে আপনার ডকুমেন্টস এর প্রমাণ দিয়ে কেউ সিম কার্ড নাম্বার বের করেছে,তা এখন আপনি খুব সহজেই বন্ধ করে দিতে পারবেন বাড়িতে বসে। শুধু তাই নয়,আপনার নামে কতগুলো সিম কার্ড তোলা হয়েছে সেটিও চেক করতে পারবেন।

আপনি তিন ভাবে সেই নাম্বার বন্ধ কিংবা চালু অথবা ব্লক করে দিতে পারবেন। DEPARTMENT OF TELECOMMUNICATIONS চালু করলো এই পদ্ধতি, নিম্নে বিস্তারিত আলোচনা করা হলো…

১) প্রথমে আপনাকে Google এ এসে সার্চ করতে হবে tafcop লিখে, তাহলে আপনি tafcop.sancharsaathi.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে পারবেন।

২) এরপর নিচে আপনার মোবাইল নাম্বার বসিয়ে দিয়ে লগইন করুন।
৩) পরবর্তী ধাপে আপনার সামনে ৩টি অপশন চলে আসবে
A) Not My Number :- এই অপশনের অর্থ হলো,আমার নামে এবং আমার অজান্তে কেউ মোবাইল নাম্বার চালাচ্ছে, সেই সংযোগ গুলো বিচ্ছিন্ন করা।
B) Not Required:- এই বিকল্পটির মানে,আমার নামে সক্রিয় এবং আর প্রয়োজন নেই এমন নির্বাচিত মোবাইল সংযোগ(গুলি) সংযোগ বিচ্ছিন্ন করার অনুরোধ জানানো।
C) Required:- এই বিকল্পটি হল যে, নির্বাচিত মোবাইল সংযোগগুলি আমার নামে সক্রিয় রয়েছে এবং কোনও পদক্ষেপের প্রয়োজন নেই৷
৪) এরপর নিচে আমরা দেখতো পাবো,আমাদের নামে কতগুলো সিম তোলা হয়েছে, উপরের ভিত্তিতে বক্স সিলেক্ট করুন ও সাবমিট করুন।
৫) সাবমিট করলেই Tracking Number পেয়ে যাবেন, সেই নাম্বার দিয়ে Status Check করে দেখতে পারবেন।

Website Link:- Click

Related Articles

Back to top button