চাকরি

NCERT Job 2024: লিখিত পরীক্ষা ছাড়াই কর্মী নিয়োগ ইন্টারভিউ দিয়ে 2024, বেতন 35 হাজার টাকা! আবেদন পদ্ধতি দেখুন

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং থেকে নতুন চাকরির নোটিফিকেশন প্রকাশিত হলো। নিয়োগ করা হচ্ছে লিখিত পরীক্ষা ছাড়াই! শুধুমাত্র ইন্টারভিউ টর মাধ্যমে এই সমস্ত পদে কর্মী নিয়োগ করছে National Council of Educational Research and Training।

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

National Council of Educational Research and Training Recruitment Notification 2024: চাকরি প্রার্থীদের জন্য সুখবর, NCERT থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। নিয়োগ করা হচ্ছে লিখিত পরীক্ষা ছাড়াই যোগ্য ও ইচ্ছুক প্রার্থীদের। শুধুমাত্র ইন্টারভিউ দিয়ে এই পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং(NCERT) থেকে এই মর্মে একটি নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হলো।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

NCERT থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে, নিয়োগ করা হচ্ছে Senior Research Associates পদে। এই পদে নিয়োগ করা হবে সম্পূর্ণ চুক্তিভিত্তিক ভাবে যোগ্য ও ইচ্ছুক প্রার্থীদের PAC Programmes এ।

দেখে নিন আজকের প্রতিবেদনে, এই পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি থাকতে হবে, আবেদন করার জন্য বয়স কত চাওয়া হয়েছে, মাসিক বেতন কত টাকা করে দেওয়া হবে, আবেদন কিভাবে করবেন এবং আবেদনের শেষ তারিখ কবে? বিস্তারিত থাকলো আজকের প্রতিবেদনে বিজ্ঞপ্তি ডাউনলোড Link সহকারে।

Senior Research Associates পদে কর্মরত চাকরি প্রার্থীদের কত টাকা করে বেতন দেওয়া হবে? ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং এর তরফ থেকে প্রকাশিত নোটিশে জানিয়ে দেওয়া হয়েছে, এই পদে কর্মরত প্রার্থীদের প্রতি মাসে বেতন থাকবে 35 হাজার টাকা করে।

আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে, সর্বোচ্চ 45 বছর বয়সের মধ্যে। 45 বছর বয়সের মধ্যে সকল যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। পাশাপাশি সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীদের জন্য সর্বোচ্চ বয়সের মধ্যে ছাড় থাকবে।

Senior Research Associates পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে, Master’s Degree করা থাকতে হবে Physics/Chemistry/Botany/Zoology/Life Science/Bio Technology কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ করা থাকতে হবে কমপক্ষে 55 শতাংশ নাম্বার সহ। এর পাশাপাশি NET কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকতে হবে, তাহলে আবেদন করতে পারবেন। আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট থেকে ভালো ভাবে প্রকাশিত নোটিশ দেখে আবেদন করুন।

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আগে থেকে আবেদন করতে হবে না। তবে নির্দিষ্ট সময়ের মধ্যে উল্লেখিত ঠিকানায় ইন্টারভিউ এর জন্য উপস্থিত হতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত আবেদন ফর্মটি প্রিন্ট করে তা সঠিকভাবে ফিলাপ করুন, এরপর যা যা ডকুমেন্টস চাওয়া হয়েছে তা সহ নির্দিষ্ট ঠিকানায় উপস্থিত হতে হবে। ইন্টারভিউ অনুষ্ঠিত হবে 24/05/2024 তারিখ(Mathematics) এবং 27/05/2024 তারিখ(Science)। নিচের লিংকে ক্লিক করে অফিসিয়াল ওয়েবসাইট ডাউনলোড করে ইন্টারভিউ এর ঠিকানা সহ আবেদন ফর্ম দেখে নিন।

NCERT Senior Research Associates Recruitment Notification 2024:- Download

Website Link:- Click

Firdousi Begam

বিগত প্রায় দুই বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। রাজ্য ও কেন্দ্রের সরকারি ও বেসরকারি চাকরির প্রতিবেদন লিখতে পারদর্শী।

Related Articles

Back to top button