Uncategorizedচাকরি

RRB NTPC Job Vacancy 2024: রেলে 11,558 টি শূন্যপদে নিয়োগ! উচ্চ মাধ্যমিক ও স্নাতক পাশে,দেখুন বিস্তারিত!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

আপনি কি রেলে চাকরি করতে চান? তাহলে আপনার জন্য সুবর্ণ সুযোগ। ভারতীয় রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক পাশ ও স্নাতক পাশে ট্রেন ক্লার্ক, টিকিট সুপারভাইজার, স্টেশন মাস্টার ও জুনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। নিয়োগ করা হচ্ছে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড থেকে মোট 11,558 টি শূন্যপদে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক পাশে যে সমস্ত পদে নিয়োগ করা হচ্ছে, তা হলো – Commercial cum Ticket Clerk, Account Clerk Cum Typis, Junior Clerk Cum Typist ও Trains Clerk পদে। এই সমস্ত পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে 18 বছর বয়স থেকে 33 বছর বয়সের মধ্যে।

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড থেকে স্নাতক পাশে যে সমস্ত পদে কর্মী নিয়োগ করা হচ্ছে, তা হলো – Chief Commercial cum Ticket Supervisor, Station Master, Goods Train Manager, Junior Account Assistant cum Typist ও Senior Clerk cum Typist পদে। এই সমস্ত পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে 18 থেকে 36 বছর বয়সের মধ্যে।

RRB NTPC Undergraduate Level Post Vacancy Details 2024 Bengali:

Commercial cum Ticket Clerk: এই পদে আবেদন করার জন্য যোগ্যতা থাকতে হবে উচ্চ মাধ্যমিক পাশ। শূন্যপদ রয়েছে মোট 2022 টি। আবেদন করার জন্য বয়স থাকতে হবে 18 বছর বয়স থেকে 33 বছর বয়সের মধ্যে। এই পদে কর্মরত চাকরি প্রার্থীদের বেতন থাকবে 21 হাজার 700 টাকা।

Account Clerk Cum Typis, Junior Clerk Cum Typist ও Trains Clerk: এই সমস্ত পদে আবেদন করার শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে উচ্চ মাধ্যমিক পাশ। এর পাশাপাশি বয়স থাকতে হবে 18 বছর থেকে 33 বছর বয়সের মধ্যে। বেতন রয়েছে এই সমস্ত পদে 19 হাজার 900 টাকা করে। Account Clerk Cum Typis পদে শূন্যপদ রয়েছে 361 টি, Junior Clerk Cum Typist পদে শূন্যপদ রয়েছে 990 টি আর Trains Clerk পদে শূন্যপদ রয়েছে 72 টি।

RRB NTPC Graduate Post Vacancy Details 2024 Bengali:

Chief Commercial cum Ticket Supervisor ও Station Master : এই দুটি পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে স্নাতক পাশ। এর পাশাপাশি বয়স থাকতে হবে 18 বছর বয়স থেকে 36 বছর বয়সের মধ্যে। এই পদ দুটিতে কর্মরত চাকরি প্রার্থীদের বেতন থাকবে 35 হাজার 400 টাকা করে। Chief Commercial cum Ticket Supervisor পদে 1736 টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হচ্ছে ও Station Master পদে 994 টি শূন্যপদে।

Goods Train Manager, Junior Account Assistant cum Typist ও Senior Clerk cum Typist: এই সমস্ত পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে স্নাতক পাশ। এর পাশাপাশি বয়স থাকতে হবে 18 বছর বয়স থেকে 36 বছর বয়সের মধ্যে। এই সমস্ত পদে বেতন রয়েছে, 29 হাজার 200 টাকা করে। Goods Train Manager পদে মোট 3144 টি শূন্যপদে নিয়োগ করা হচ্ছে। Junior Account Assistant cum Typist পদে 1507 টি শূন্যপদে নিয়োগ করা হচ্ছে ও Senior Clerk cum Typist পদে 732 টি শূন্যপদে নিয়োগ করা হচ্ছে।

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (RRB) নন-টেকনিক্যাল পপুলার ক্যাটাগরিতে (NTPC) আবেদন করতে হবে অনলাইনে। RRB NTPC Graduate পদে আবেদন চলবে 13/10/2024 তারিখ পর্যন্ত। আর RRB NTPC Undergraduate(12th) পদে আবেদন চলবে 20/10/2024 তারিখ পর্যন্ত। অনলাইনে আবেদন করার জন্য রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন সম্পন্ন করতে হবে।

RRB NTPC Form Fill Up 2024 Link:- Apply

RRB NTPC Graduate Notification 2024 Download Link:- Download

RRB NTPC Undergraduate(12th) Notification 2024 Download Link:- Click

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button