Taruner Swapna Scheme 2022, মোবাইলের ১০ হাজার টাকা কবে দিবে?

Published By: MD 360 NEWS | Updated:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাত্র ছাত্রীদের জন্য বিভিন্ন স্কিম/প্রকল্প/ স্কলারশিপ চালু করেছেন। যাতে অর্থনৈতিক ভাবে দুর্বল পড়ুয়ারা এই সমস্ত সুবিধা পেয়ে উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে পারে। ঠিক তেমনি ২০২০ সালের ৩ ডিসেম্বর মুখ্যমন্ত্রী প্রথম ট্যাবলেট স্কিমের ঘোষণা করেন। নবান্নে সাংবাদিক সম্মেলন করে প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর ২০২১-২০২২ সালের বাজেট পেশ করার সময় মুখ্যমন্ত্রী জানান ওই প্রকল্পের নতুন নামকরণ করা হয়েছে। আর তা হলো ‘তরুণের স্বপ্ন’ প্রকল্প।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কোন কোন পড়ুয়ারা এই সুবিধা পাবে?

১) উচ্চ মাধ্যমিকে পাঠরত পড়ুয়ারা এই সুবিধা পাবেন।
২) স্কুল, মাদ্রাসা, ভোকেশনাল কোর্সের উচ্চ মাধ্যমিক পড়ুয়ারা ট্যাবের টাকা পাবেন।৩) পড়ুয়াদের পশ্চিমবঙ্গ সরকার স্বীকৃত কোনও স্কুল অথবা মাদ্রাসার ছাত্র বা ছাত্রী হতে হবে।taruner-swapna-scheme-2022
৪) অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া পরিবারের পড়ুয়ারা এই সুবিধা পাবে।
৫) আবেদনকারীকে পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে।

ট্যাবের কত টাকা দেওয়া হয়ঃ– তরুনের স্বপ্ন ( taruner swapna scheme 2022) প্রকল্পের মাধ্যমে পড়ুয়ারা ১০ হাজার টাকা একককালীন তাদের একাউন্টে পেয়ে যাবেন।

ইতিমধ্যেই taruner swapna scheme 2022 এর নতুন আপডেট নোটিশ প্রকাশিত হলো, যেখানে বলা হয়েছে ৩১ শে জুলাই এর মধ্যে সমস্ত পড়ুয়াদের ব্যাঙ্ক একাউন্ট তথ্য আপলোড করতে হবে স্কুলদের। এছাড়াও যাদের ব্যাঙ্ক একাউন্ট এখনো KYC নেই তাদের ও KYC করতে বলা হয়েছে।

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন লিংক