চাকরি

WB Anganwadi Job 2024: রাজ্যে মাধ্যমিক পাশে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ 2024, দেখুন বেতন ও আবেদন পদ্ধতি?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

অবশেষে রাজ্যে আরও অঙ্গনওয়াড়ি কর্মী পদে নিয়োগের নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, পশ্চিমবঙ্গ সরকারের শিশু বিকাশ প্রকল্প আধিকারিকের করণ থেকে। মাধ্যমিক পাশ কিংবা তার সমতুল্য পরীক্ষায় পাশ থাকলেই আপনি অঙ্গনওয়াড়ি কর্মী পদে আবেদনের যোগ্য।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হবে, অঙ্গনওয়াড়ি সহায়িকা পদ থেকে অঙ্গনওয়াড়ি কর্মী পদে পদোন্নতির জন্য। আজকের প্রতিবেদনে দেখে নিন এই পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি চাওয়া হয়েছে, বয়স কত থাকতে হবে, প্রার্থীদের মাসিক বেতন কত টাকা করে রয়েছে অঙ্গনওয়াড়ি কর্মী পদে, আবেদন কিভাবে করবেন এবং আবেদনের শেষ তারিখ কবে? বিস্তারিত থাকলো আজকের প্রতিবেদনে।

অঙ্গনওয়াড়ি কর্মী পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে, 01/07/2024 তারিখ অনুযায়ী হিসেব করে সর্বোচ্চ 65 বছর বয়সের মধ্যে।

এছাড়াও অঙ্গনওয়াড়ি কর্মী পদে প্রার্থীরা প্রতি মাসে, মাসিক ভাতা ও সাম্মানিক ভাতা পাবেন। বর্তমানে অঙ্গনওয়াড়ি কর্মীদের মাসিক সাম্মানিক ভাতা 4 হাজার 500 টাকা ও অতিরিক্ত ভাতার পরিমাণ মাসিক 4 হাজার 500 টাকা করে।

অঙ্গনওয়াড়ি সহায়িকা পদ থেকে অঙ্গনওয়াড়ি কর্মী পদে পদোন্নতির জন্য আবেদন করতে, শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাশ কিংবা তার সমতুল্য পরীক্ষায় পাশ থাকলেই আবেদন করতে পারবেন। এছাড়াও বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে যে শুধুমাত্র সেখানকার স্থানীয় বাসিন্দা হলেই আবেদন করতে পারবেন,যেখানে নিয়োগ করা হচ্ছে। আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল নোটিফিকেশন ভালো ভাবে দেখে নিন।

অঙ্গনওয়াড়ি কর্মী পদে বেশ কিছু শূন্যপদে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে। এছাড়াও প্রার্থী বাছাই করা হবে লিখিত পরীক্ষা এবং মৌখিক পরীক্ষার ভিত্তিতে। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন পত্র ও উপযুক্ত সমস্ত ডকুমেন্টস একসঙ্গে করে নোটিশে উল্লেখিত ঠিকানায় জমা করতে হবে 02/08/2024 তারিখের মধ্যে।

West Bengal Anganwadi Worker Recruitment Notification 2024:- Download

Firdousi Begam

বিগত প্রায় দুই বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। রাজ্য ও কেন্দ্রের সরকারি ও বেসরকারি চাকরির প্রতিবেদন লিখতে পারদর্শী।

Related Articles

Back to top button