রাজ্যের এই প্রকল্পে অবিবাহিতারা পাবেন ২৫ হাজার টাকা ফ্রী! বিয়ে না করলে আবেদন করুন?

Published By: MD 360 NEWS | Updated:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাকি অন্যান্য প্রকল্পের মধ্যে এটি একটি গুরুত্বপূর্ণ প্রকল্প। যারা এখনো বিয়ে করেনি,তাদের সম্পূর্ণ বিনামূল্যে ২৫ হাজার টাকা দিবে রাজ্য সরকার এই প্রকল্পের মাধ্যমে। অবিবাহিতারা এই প্রকল্পের জন্য আবেদন জানাতে পারবেন রাজ্য সরকারকে। যদি মনে হয় তিনি সবকিছু ঠিক দিয়েছেন, তিনি সঠিক অবিবাহিতা ব্যক্তি। তাহলে তার Bank Account এ রাজ্য সরকার এই প্রকল্পের মাধ্যমে ২৫ হাজার টাকা পাঠিয়ে দিবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

 

রাজ্যবাসীর জন্য অসংখ্য প্রকল্প চালু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার মধ্যে এই প্রকল্পটি একটি গুরত্বপূর্ণ প্রকল্প। এই প্রকল্পের সুবিধা পেতে গেলে কমপক্ষে অবিবাহিতার বয়স থাকতে হবে ১৮ বছর। পাশাপাশি পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে। পশ্চিমবঙ্গের অবিবাহিতারাই এই প্রকল্পের মাধ্যমে সম্পূর্ণ বিনামূল্যে ২৫ হাজার টাকা পাবেন।

আপনার পারিবারিক ইনকাম যদি বছরে ১ লক্ষ ৫০ হাজার টাকার মধ্যে হয়ে থাকে,আর আপনি অবিবাহিতা তাহলে এই প্রকল্পের মাধ্যমে আপনি পাবেন ২৫ হাজার টাকা। আপনাকে সরাসরি Bank Account এ ২৫ হাজার টাকা পাঠানো হবে, এরজন্য কোথাও যেতে হবে না টাকা তুলতে। এরজন্য অবশ্য আপনাকে ফর্ম ফিলাপ করার সময় নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার উল্লেখ করতে হবে। অন্য কারো Bank Account নাম্বার দিলে আপনি সেই টাকা পাবেন না।

অবিবাহিতারা এই প্রকল্পের জন্য কিভাবে আবেদন করবেন? আবেদন পদ্ধতি খুবই সহজ, এরজন্য আপনাকে নিকটবর্তী বিডিও অফিসে যেতে হবে এরপর সেখান থেকে ফর্ম সংগ্রহ করে ডকুমেন্টস সহকারে বিডিও অফিসেই জমা করতে হবে। কিংবা আপনি চাইলে দুয়ারে সরকার ক্যাম্প থেকেও ফর্ম সংগ্রহ করে, তা ফিলাপ করে ডকুমেন্টস সহকারে দুয়ারে সরকার ক্যাম্পে জমা করতে পারবেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই স্বপ্নের প্রকল্পটি হলো রুপশ্রী প্রকল্প। এই প্রকল্পের মাধ্যমে গরীব পরিবারের মেয়েরা প্রথম বিয়েতে ২৫ হাজার টাকা পাবেন।

Application From Download Link:-

Click