রাজ্যে উচ্চ মাধ্যমিক পাশে সরকারি চাকরি,আপনার এলাকায় নিয়োগ-দেখুন বিস্তারিত!

Published By: MD 360 NEWS | Updated:

উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতায় সরকারি চাকরির নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত করলো পশ্চিমবঙ্গ সরকার। নিয়োগ করা হচ্ছে আপনার ব্লকের বিভিন্নগ্রাম পঞ্চায়েতে। ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা কিভাবে আবেদন করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, আবেদনের শেষ তারিখ কবে,আজকের প্রতিবেদনে বিস্তারিত দেখে নিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

যে পদে নিয়োগ করা হচ্ছে তা হলো অঙ্গনওয়াড়ি হেল্পার পদে(Anganwadi Helper Recruitment)। পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হলে আপনি এই পদে আবেদন করতে পারবেন।

আবেদনকারীর বয়স থাকতে হবে ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে। বিবাহিত কিংবা যাদের এখনো বিয়ে হয়নি সকল মহিলা প্রার্থীরা এই পদে আবেদন এর যোগ্য।

আবেদন করতে হবে অফলাইনে, এরজন্য প্রথমত নিচে দেওয়া আবেদন ফর্মটি ডাউনলোড করে তা Print করুন, এরপর সঠিক ভাবে ফিলাপ করে ডকুমেন্টস সহকারে নির্দিষ্ট ঠিকানায় জমা করতে হবে।

বয়সের প্রমাণ পত্র হিসাবে মাধ্যমিক এডমিট কার্ড কিংবা জন্ম সার্টিফিকেট লাগবে।আর বসবাসের প্রমাণপত্র হিসাবে অঞ্চলের প্রধানের সার্টিফিকেট কিংবা BDO/SDO/MP/MLA ইত্যাদির কাছ থেকে বসবাসের প্রমাণপত্র সার্টিফিকেট লাগবে। জাতিগত শংসাপত্র হিসাবে SC/ST/OBC সার্টিফিকেট লাগবে।

আরও পড়ুনঃ- উচ্চ মাধ্যমিক পাশে Axis Bank এ চাকরি

অঙ্গনওয়াড়ি পদে নিয়োগের আবেদন ফর্ম ও ডকুমেন্টস পাঠাতে হবে To Block Development Officer,Office of The Block Development Office, Darjeeling Pulbazar Development Block, P.O.-Bijanbari,Dist.-Darjeeling, PIN-734201। আবেদন পত্র সরাসরি কিংবা পোস্ট অফিসের মাধ্যমে পাঠাতে পারবেন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে অঞ্চলের নাম উল্লেখ করা হয়েছে, সেই এলাকার বাসিন্দা হলেই আবেদন এর যোগ্য।

Anganwadi Helper Recruitment West Bengal Notification:Download