চাকরি

West Bengal Upper Primary Job 2024: পূজোর আগেই আপার প্রাইমারিতে ১৪ হাজারের বেশি শিক্ষক নিয়োগ!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

কলকাতা : Upper Primary Teacher Recruitment 2024 – প্রায় আট বছর পর আপার প্রাইমারির নিয়োগের নতুন দিগন্ত উন্মোচিত হলো। কলকাতা হাইকোর্ট আপার প্রাইমারিতে ১৪ হাজারের বেশি শূন্যপদে নিয়োগের জন্য নতুন মেধাতালিকা প্রকাশের নির্দেশ দিয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আপার প্রাইমারিতে শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় জটিলতা ছিলো দীর্ঘদিন ধরে তার অপেক্ষার পর অবসন ঘটল আজ , এই পদক্ষেপের মাধ্যমে ১৪ হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগের প্রক্রিয়া শুরু করার সংকেত দিয়েছে।

এছাড়াও কলকাতা হাইকোর্টের বিচারপতি তপোব্রত চক্রবর্তী ও বিচারপতি পার্থসারথি চট্টোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ স্কুল সার্ভিস কমিশনকে (এসএসসি) আগামী চার সপ্তাহের মধ্যে নতুন মেধাতালিকা প্রকাশের নির্দেশ দিয়েছে। এর পরের চার সপ্তাহের মধ্যে কাউন্সেলিং করে ১৪,০৫২টি শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া শেষ করার নির্দেশ দিয়েছে। আদালতের আদেশ অনুযায়ী, মেধাতালিকা থেকে বাদ ১,৪৬৩ যুক্ত করে নতুন মেধা তালিকা প্রকাশের নির্দেশ কোর্ট।

২০১৫ সাল থেকে আপার প্রাইমারিতে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া নানা জটিলতার কারণে আটকে ছিল। বিভিন্ন আইনি জটিলতায় নিয়োগ প্রক্রিয়া বারবার স্থগিত হয় এবং ২০২০ সালে আদালত প্রক্রিয়াটি বাতিল করে দেয়। ২০২৩ সালে প্যানেল প্রকাশের অনুমতি দেওয়া হলেও কাউকে নিয়োগের সুপারিশ করতে পারেনি এসএসসি। পরে মামলাটি নতুন ডিভিশন বেঞ্চে যায় এবং গত ১৮ জুলাই শুনানি শেষে আজ আদালত তার চূড়ান্ত রায় ঘোষণা করল, যা কয়েক বছরের দীর্ঘ নিয়োগ-জটের অবসান ঘটে।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এর‌ই মধ্যে নিজস্ব সোশ্যাল মিডিয়া একাউন্টে টুইট করে জানিয়েছেন ” মাননীয়া মুখ্যমন্ত্রীর সদিচ্ছায় সিলমোহর পড়লো মাননীয় কলকাতা উচ্চ ন্যায়ালয়ের। আপার প্রাইমারি বিদ্যালয়গুলিতে ১৪ হাজারেরও বেশি শূন্যপদে শিক্ষক নিয়োগের জটিলতা কেটে গেলো। সম্পূর্ণ স্বচ্ছতার সঙ্গে পশ্চিমবঙ্গ কেন্দ্রীয় স্কুল সার্ভিস কমিশন অত্যন্ত দ্রুততার সঙ্গে এই নিয়োেগ পক্রিয়া সম্পূর্ণ করতে চলেছে। আশাকরি দুর্গাপুজোর আগেই হাসি ফুটবে কর্মপ্রার্থীদের মুখে।”

Ealiash Rahaman

বিগত প্রায় পাঁচ বছর ধরে ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। দেশ ও বিদেশের সমস্ত রকম খবরাখবর রাখতে ও তা প্রতিবেদন আকারে লিখতে অভ্যস্থ।

Related Articles

Back to top button