শিক্ষা

253 Bed College Cancel List Pdf. 253 B Ed College List Pdf

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

253 B.Ed College Cancel List West Bengal Pdf: আর কয়েকদিন পরেই শুরু হচ্ছে Primary TET পরীক্ষা। তার আগেই চলে আসলো দুঃসংবাদ। কেননা Baba Saheb Ambedkar Education University (BSAEU) এর তরফ থেকে 253 B Ed College Cancel করে দেওয়া হয়েছে। অর্থাৎ 253 টি B.Ed কলেজের অনুমোদন বাতিল করা হয়েছে। এই সমস্ত কলেজে যে সমস্ত হবু শিক্ষক শিক্ষিকারা প্রশিক্ষণের জন্য ভর্তি হয়েছে তাদের পরতে হবে সমস্যায়!

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

 

অনেক B.Ed College এ এটাও লক্ষ্য করা যায় যে, একটি কলেজ অথচো B.Ed ও D.El.Ed কিংবা D.Ed কোর্স এর প্রশিক্ষণ একই জায়গায় দিচ্ছে। তাহলে প্রশ্ন এটাও উঠছে যে,তাহলে কি B.Ed এর পাশাপাশি D.El.Ed কোর্সটিও বাতিল হয়ে যাবে। এককথায় সবমিলিয়ে চরম ধোঁয়াশার মধ্যে কাটছে হবু শিক্ষক শিক্ষিকারা।

 

Baba Saheb Ambedkar Education University (BSAEU) এর তরফ থেকে স্পষ্ট জানানো হয়েছে, রাজ্যে ৬০০ এর অধিক সরকারি ও বেসরকারি B.Ed কলেজ রয়েছে। যার মধ্যে 253 টি বেসরকারি B.Ed College এর অনুমোদন বাতিল করা হয়েছে। এরফলে সেই সমস্ত কলেজ আর প্রশিক্ষণ দিতে পারবে না শিক্ষার্থী শিক্ষকদের। কেননা, সেই সমস্ত কলেজে নেই উপযুক্ত পরিকাঠামো, নেই পর্যাপ্ত পরিমাণে শিক্ষক শিক্ষিকা। NCTE এর নিয়ম অনুযায়ী ছাত্র ছাত্রী প্রতি যেভাবে শিক্ষক শিক্ষিকা থাকার কথা,সেইভাবে কলেজদের কাছে নেই শিক্ষাকর্মীরা। ফলে তাদের চলতি বছরের ভর্তির অনুমোদন বাতিল করে দিয়েছে Baba Saheb Ambedkar Education University (BSAEU)।

253 B.Ed College Cancel List Pdf Download করার জন্য আপনাকে যেতে হবে, Baba Saheb Ambedkar Education University (BSAEU) এর অফিসিয়াল ওয়েবসাইটে,সেখান থেকেই আপনি 253 Cancel B.Ed College List পেয়ে যাবেন। যদি সেই লিস্ট সেখানে আপলোড করা থাকে।

 

তবে ইতিমধ্যেই 2022 সালের কোন কোন কলেজগুলো Affiliate রয়েছে,তার লিস্ট প্রকাশিত হয়েছে wbuttepa এর অফিসিয়াল ওয়েবসাইটে।

253 B.Ed College Cancel List নামে, একটি নতুন লিস্ট WhatsApp এ ঘুরাঘুরি করছে,তবে সেই লিস্ট সম্পূর্ণ মিথ্যা। সঠিক তথ্য জানার জন্য অর্থাৎ আপনি যে কলেজে ভর্তি হয়েছেন,সেই কলেজেই যোগাযোগ করে শুনে নিন যে,উক্ত কলেজটি Affiliate রয়েছে কিনা। তাহলে সঠিক তথ্য জানতে পারবেন। অন্যথায় চোখ রাখুন সর্বদা Md 360 News পোর্টালে লিস্টে আপডেট সবার আগে পেতে।

253 B.Ed College Cancel List Pdf Download Link

 

253 B.Ed College Cancel List Download / 253 B.Ed College Cancel West Bengal Pdf List:-

B.Ed College NCTE Guidelines:- Download

Related Articles

Back to top button