ট্রেন্ডিং খবর

আধার কার্ড বাতিল হচ্ছে? দেখুন আপনার আধার কার্ডের বর্তমান অবস্থা কি? চিঠি বাড়ি আসতেছে!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

আধার কার্ড প্রত্যেক ভারতীয় নাগরিকের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ডকুমেন্টস। ইতিমধ্যেই আধার কার্ড বাতিল নিয়ে নানান খবর শোনা যাচ্ছে, অনেকের আবার বাড়িতে Uidai এর তরফ থেকে আধার কার্ড Deactivated এর চিঠি ও আসতেছে! যদি এমনটা হয় থাকে,তাহলে কয়েকটি ধাপ ফলো করে দেখে নিন আধার কার্ডের বর্তমানে কি আপডেট অত্যন্ত জরুরি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আধার কার্ড পরিচয় পত্রের একটি অন্যতম ডকুমেন্টস। পাশাপাশি ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা,নতুন সিম কার্ড তোলা, প্যান কার্ড লিংক / রেশন কার্ড লিংক ইত্যাদিতে দরকার পরে আধার কার্ড। কিন্তু যদি আপনার আধার কার্ডটি সক্রিয় না থাকে তাহলে, আপনি বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হতে পারেন।

আপনি নিচের কয়েকটি ধাপ ফলো করে দেখে নিন,আধার কার্ডের বর্তমানে কি আপডেট দরকার। অনেকেই আমরা রয়েছি, আধার কার্ড তৈরি করার ১০ বছর হয়ে গেছে কিন্তু কোনো কিছু আপডেট কিংবা পরিবর্তন এখনো করিনি। সেক্ষেত্রে আমাদের অবশ্যই দুটো ডকুমেন্টস আপডেট করতে হবে, ইতিমধ্যেই তা সম্পূর্ণ বিনামূল্যে হচ্ছে 14/03/2024 তারিখ পর্যন্ত।

Aadhaar Card Validity Status Check Online:-

১) প্রথমে আপনাকে My Aadhaar এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।

২) এরপর Check Aadhaar Validity বক্সে ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে আধার কার্ড নাম্বার এবং নিচে থাকা ক্যাপচার কোর্ড উল্লেখ করে প্রেসেস এ ক্লিক করুন।
৪) এরপর দেখে নিন,আধার কার্ডের কোনো কিছু আপডেট দরকার রয়েছে কিনা। থাকলে কোন জায়গায় গিয়ে ঠিক করতে হবে,তা সেখানে উল্লেখ থাকবে। আরও বিশদে জানতে 1947 হেল্পলাইন নাম্বারে কল করুন।

Website Link:- Click 

Related Articles

Back to top button