আধার কার্ড ডাউনলোড নতুন পদ্ধতি দেখুন, ১ মিনিটে

Published By: MD 360 NEWS | Updated:

আপনি যদি নতুন করে আধার কার্ড আবেদন করে থাকেন কিংবা নতুন করে আধার কার্ড তৈরি করে থাকেন। তাহলে এখন আপনি খুব সহজেই মোবাইল ফোন দিয়েই আপনার আধার কার্ড ডাউনলোড করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

অনলাইনে সম্পূর্ণ বিনামূল্যে আপনি আপনার আপডেট বা নতুন আধার কার্ড ডাউনলোড করে নিতে পারবেন, শুধুমাত্র ১ মিনিটে। নিচের কয়েকটি ধাপ ফলো করলেই আপনি আপনার আধার কার্ড ডাউনলোড করতে পারবেন।

অনলাইনে ডাউনলোড করা আধার কার্ড আপনি যেকোনো কাজে ব্যবহার করতে পারবেন। যদি আপনার আধার কার্ড হারিয়েও যাও, আপনি নিচের ধাপ গুলো ফলো করে আধার কার্ড ডাউনলোড করে নিন…

Aadhar Card Download. Adhar Card Download. Aadhaar Card Download. New Aadhar Card Download 2022

১) প্রথমে আপনাকে আধার কার্ড এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে। লিংক নিচে দেওয়া হলো..
২) এরপর Download Aadhaar এ ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে নতুন আধার তৈরি করে থাকলে Enrollment id Number বসিয়ে দিন কিংবা আধার কার্ড নাম্বার বসিয়ে দিয়ে, ক্যাপচার কোর্ড বসিয়ে Send OTP তে ক্লিক করুন।


৪) এরপর আপনার রেজিস্ট্রার মোবাইল নাম্বারে একটি ওটিপি আসবে তা বসিয়ে ডাউনলোড এ ক্লিক করুন।
৫) আপনার আধার কার্ড ডাউনলোড হয়ে যাবে। কিন্তু আপনার আধার কার্ড পাসওয়ার্ড প্রোটেক্ট থাকবে। পাসওয়ার্ড আপনার নামের প্রথম ৪/4 অক্ষর আর জন্মের সাল। উদাহরণঃ- Rajendra Barman
Password:- RAJE1997

Aadhar Card Official Website Link:- Click

বিভিন্ন সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হনঃ- লিংক 

বিঃদ্রঃ- Md 360 News পোর্টাল আপনাদেরকে সদা সর্বদা নির্ভুল খবর দিয়ে থাকে। রাজ্য বা কেন্দ্র, দেশ কিংবা বিদেশের সরকারি ও বেসরকারি চাকরির আপডেট ও খবর সবার আগে দেখুন Md 360 News পোর্টালে। তবে মনে রাখবেন, Md 360 News পোর্টাল কোনো নিয়োগকারী সংস্থা নয়। আমরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে তথ্য সংগ্রহ করে, তা সহজ সরল ভাষায় Md 360 News পোর্টালে আর্টিকেল আকারে তুলে ধরে থাকি। যাতে আপনারা সহজেই পশ্চিমবঙ্গের বিশ্বস্ত পোর্টালের(Md 360 News) মাধ্যমে, তা হাতের গোড়ায় পেয়ে থাকেন।