ঐক্যশ্রী স্কলারশিপের টাকা কবে পাবেন দেখুন,না পেলে অ্যাকাউন্ট নাম্বার দিন Aikyashree Scholarship Status Check 2021-22

Published By: MD 360 NEWS | Updated:
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

রাজ্য সরকার রাজ্যের সংখ্যালঘু সম্প্রদায়ের ছাত্র-ছাত্রীদের জন্য চালু করেছিলেন ঐক্যশ্রী স্কলারশিপ(Aikyashree Scholarship)। এখানে রাজ্যের সকল স্তরের পড়ুয়ারা আবেদন করতে পারেন,ক্লাস ১ম থেকে শুরু করে।কোন ক্লাসকে কতো টাকা দেওয়া হবে সেটাও Aikyashree Scholarship Official Website এ জানিয়ে দেওয়া হয়েছে। আমরা কমবেশি সেটা অনেকেই জানি আবার অনেকেই জানিনা। আপনি যদি না জেনে থাকেন এখনো পর্যন্ত যে কোন ক্লাসকে কত টাকা করে দেওয়া হয় এই ঐক্যশ্রী স্কলারশিপের মাধ্যমে তাহলে এখানে ক্লিক করুনঃ- ঐক্যশ্রী স্কলারশিপে কোন ক্লাস কতো টাকা পেয়ে থাকে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজকে আমরা আলোচনা করবো যে,ঐক্যশ্রী স্কলারশিপের স্ট্যাটাস কিভাবে চেক করে ও টাকা এখনো না পেলে কি করতে হবে। Aikyashree Scholarship Status Check করার জন্য আমাদের প্রথমে ঐক্যশ্রী স্কলারশিপের ওয়েবসাইটে আসতে হবে,এরজন্য গুগলে(Google)সার্চ করতে হবে wbmdfcscholarship.org লিখে তাহলেই চলে আসবে।আমরা মোবাইল ফোন,কম্পিউটার,লেপটপ যেকোনো মাধ্যমে চেক করতে পারবো।ওয়েবসাইটে আসার পর আমাদেরকে Track Application এ ক্লিক করতে হবে,ক্লিক করলেই পরবর্তী পেজে Institute District Select করতে হবে,তারপর পরের পেজে Application id কিংবা রেজিস্ট্রেশন মোবাইল নাম্বার দিতে হবে,পাশাপাশি কোন বর্ষের টাকা চেক করতে চান সেটি সিলেক্ট করতে হবে ও নিচে জন্ম তারিখ ও ক্যাপচার কোর্ড বসিয়ে দেওয়ার পর সার্চ করলেই আবেদনের সমস্ত তথ্য দেখা যাবে।আবেদন কতদূর পর্যন্ত গেলো,আবেদন এপ্রুভ হয়েছে কিনা, বর্তমানে কোন পর্যায় পর্যন্ত ভেরিফিকেশন হয়ে রয়েছে,লট নাম্বার এসেছে কিনা ইত্যাদি সমস্ত তথ্য এক কথায়।ওয়েবসাইট লিংকঃ-https://wbmdfcscholarship.org/aikya_app/home_app.php

এখন আপনার সমস্ত কিছু ঠিক আছে কিন্তু টাকা এখনো আসেনি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে তাহলে কিছু স্টেপ ফলো করতে পারেন।তাতে কিছুটা হলেও সাহায্য পাবেন। ওয়েবসাইটে ঢুকতেই সবার উপরে একটি ফোন করার জন্য নাম্বার রয়েছে, সেই নাম্বারে কল করতে পারেন ও আপনার সমস্ত তথ্য জানতে পারবেন, সেই আধিকারিকরা আপনার সমস্যার সমাধান করে দিবে।দ্বিতীয়ত,ওয়েবসাইটে আসার পর নিচে আপনি দেখবেন যে Student Helpdesk নামে একটি অপশন আছে সেখানে ক্লিক করে আপনি আপনার Feedback জানাতে পারেন ও সমস্যা তুলে ধরতে পারেন। সেখানে ক্লিক করতেই পরবর্তী পেজে আপনার Application Id নাম্বার দিতে বলবে তা দিয়ে এগিয়ে যাবেন এরপর রেজিস্টার মোবাইলে একটি OTP আসবে তা বসিয়ে দিয়ে পরবর্তী পেজে আসতে হবে।এরপর আপনাকে আপনার সমস্যা সেখান থেকে সিলেক্ট করতে হবে,টাকা পাননি নাকি ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার এর কিছু ভুল ইত্যাদি অনেককিছু। এরপর নিচে কিছু বিবরন দিয়ে আপনার অ্যাকাউন্ট নাম্বারের প্রথম পাতা সেখানে আপলোড করে সাবমিট করলে আপনার সমস্যা Aikyashree Scholarship এর আধিকারিকদের কাছে পৌঁছে যাবে তারপর তারা সেটা সমাধান করে দিবে।

বিঃদ্রঃ- Md 360 News পোর্টাল আপনাদেরকে সদা সর্বদা নির্ভুল খবর দিয়ে থাকে। রাজ্য বা কেন্দ্র, দেশ কিংবা বিদেশের সরকারি ও বেসরকারি চাকরির আপডেট ও খবর সবার আগে দেখুন Md 360 News পোর্টালে। তবে মনে রাখবেন, Md 360 News পোর্টাল কোনো নিয়োগকারী সংস্থা নয়। আমরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে তথ্য সংগ্রহ করে, তা সহজ সরল ভাষায় Md 360 News পোর্টালে আর্টিকেল আকারে তুলে ধরে থাকি। যাতে আপনারা সহজেই পশ্চিমবঙ্গের বিশ্বস্ত পোর্টালের(Md 360 News) মাধ্যমে, তা হাতের গোড়ায় পেয়ে থাকেন।
About Author