চাকরি

রাজ্যে জেলায় সহকারী শিক্ষক নিয়োগ উচ্চ মাধ্যমিক পাশে 2024, বেতন ও আবেদন পদ্ধতি দেখুন?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

রাজ্যে চাকরির প্রার্থীদের জন্য সুখবর! সরকারি স্বীকৃতি প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান থেকে নতুন চাকরির নোটিফিকেশন প্রকাশিত হয়েছে। যোগ্য ও ইচ্ছুক প্রার্থীকে নিয়োগ করা হচ্ছে অ্যাসিস্ট্যান্ট টিচার অর্থাৎ সহকারী শিক্ষক পদে। বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, কোচবিহার জেলার আকরহাট দিশারী প্রতিবন্ধী বিদ্যালয় ও প্রশিক্ষণ কেন্দ্র থেকে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজকের প্রতিবেদনে দেখে নিন, স্পন্সরকৃত বিশেষ বিদ্যালয়ে সহকারী শিক্ষক (Hearing Impaired) পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি চাওয়া হয়েছে, বয়স কত থাকতে হবে সহকারী শিক্ষক পদে আবেদন করার জন্য, কত টাকা করে মাসিক বেতন রয়েছে সহকারী শিক্ষক পদে, আবেদন কতদিন পর্যন্ত চলবে ও কিভাবে আবেদন করবেন Assistant Teacher (H.I.) পদ? বিস্তারিত ভালো ভাবে দেখে নিন অফিসিয়াল নোটিফিকেশন সহকারে আজকের প্রতিবেদনে।

পদের নামঃ– নিয়োগ করা হচ্ছে, স্পন্সরকৃত বিশেষ বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে।

বেতনঃ– Assistant Teacher পদে কর্মরত চাকরি প্রার্থীর বেতন থাকবে Pay Level – 6 অনুযায়ী 22 হাজার 700 টাকা থেকে 58 হাজার 500 টাকা পর্যন্ত। এর পাশাপাশি পশ্চিমবঙ্গ সরকারের ROPA 2019 অনুযায়ী বিভিন্ন ভাতা অন্তর্ভুক্ত থাকবে।

বয়সঃ– Assistant Teacher পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে, সর্বনিম্ন 18 বছর বয়স থেকে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে। এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন ও বয়স নির্ধারণ করা হবে, 31/08/2024 তারিখ অনুযায়ী হিসেব করে।

যোগ্যতাঃ– সহকারী শিক্ষক পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে, () নূন্যতম পশ্চিমবঙ্গ বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকতে হবে। () ভারত সরকারের কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে, শ্রবণ প্রতিবন্ধীদের জন্য ন্যাশনাল ইনস্টিটিউট থেকে বধিরদের শিক্ষাদানে ডিপ্লোমা থাকতে হবে। অথবা, রাজ্য স্বীকৃত শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্র থেকে বধিরদের শেখানোর জন্য শংসাপত্র(Certificate) থাকলেও আবেদন করতে পারবেন। এর পাশাপাশি স্নাতক ডিগ্রি সম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বিশেষ দ্রষ্টব্যঃ দৃষ্টি প্রতিবন্ধী এবং শ্রবণ প্রতিবন্ধী ব্যক্তিরা এই সহকারী শিক্ষক পদে আবেদন করার জন্য যোগ্য নয়।

আবেদন পদ্ধতিঃ– আগ্রহী ও যোগ্য প্রার্থীদের এই পদে আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য https://me.coochbeharwb.in এই পোর্টালে গিয়ে অনলাইন আবেদন সম্পন্ন করতে হবে। সহকারী শিক্ষক পদে আবেদন করার জন্য, আবেদন ফি লাগবে না।

নিয়োগ প্রক্রিয়াঃ– সহকারী শিক্ষক পদে প্রার্থী বাছাই করা হবে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে। লিখিত পরীক্ষা হবে 40 নাম্বারের মধ্যে ও ইন্টারভিউ অনুষ্ঠিত হবে 10 নাম্বারের মধ্যে।

আবেদনের শেষ তারিখঃ– Assistant Teacher(H.I.) পদে অনলাইন আবেদন করতে পারবেন 30/10/2024 তারিখ পর্যন্ত।

Cooch Behar Akarahat Dishari Handicapped School And Training Centre Assistant Teacher Recruitment Notification 2024:- Download

West Bengal Cooch Behar District Assistant Teacher Job Online Apply Link:-Apply Now

Website Link:- Click

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button