পশ্চিমবঙ্গে রেলের চাকরি ৩৩৬৬টি শূন্যপদে অষ্টম/মাধ্যমিক/উচ্চ মাধ্যমিক পাশে

চাকুরি প্রার্থীদের জন্য সুখবর, যদি আপনি রেলে চাকরি করতে চান তাহলে আজকের পোস্টটি আপনার জন্য। শুধুমাত্র অষ্টম শ্রেণি পাশ কিংবা মাধ্যমিক পাশে অথবা উচ্চ মাধ্যমিক পাশে আবেদন করতে পারবেন। নিয়োগ করা হবে হাওড়া ডিভিশন, শিয়ালদহ ডিভিশন, আসানসোল ডিভিশন, মালদহ ডিভিশন, কাঁচরাপাড়া ওয়ার্কশপ, লিলুয়া ওয়ার্কশপ ও জামালপুর ওয়ার্কশপে।শিক্ষানবীশ পদে (অ্যাপ্রেন্টিস) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল পূর্ব রেলওয়ে। বেশিরভাগ নিয়োগই হবে পশ্চিমবঙ্গে,মোট শূন্যপদ ৩,৩৬৬ টি।

শূন্যপদ- মোট শূন্যপেদর সংখ্যা ৩,৩৬৬টি। যার মধ্যে হাওড়া ডিভিশন:-৬৫৯টি,
শিয়ালদহ ডিভিশন:-১,১২৩টি,
আসানসোল ডিভিশন:-৪১২টি,
মালদহ ডিভিশন:-১০০টি কাঁচরাপাড়া ওয়ার্কশপ:-১৯০টি,
লিলুয়া ওয়ার্কশপ:-২০৪টি ও
জামালপুর ওয়ার্কশপ:- ৬৭৮টি।বিস্তারিত বিন্যাস দেখতে নিচের নোটিফিকেশনটি দেখুন…

বয়সঃ- প্রার্থীর বয়স ১৫ থেকে ২৪ বছরের মধ্যে থাকতে হবে। তফসিলি জাতি ও উপজাতিভুক্ত প্রার্থীদের বয়সের সর্বোচ্চসীমায় পাঁচ বছর এবং অন্যান্য অনগ্রসর শ্রেণিভুক্ত প্রার্থীরা তিন বছর ছাড় পাবেন। বিশেষভাবে সক্ষম প্রার্থীরা ৩৪ বছর বয়স পর্যন্ত আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতাঃ- এই সমস্ত পদে আবেদন করার জন্য সরকার স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক কিংবা সমতুল্য পরীক্ষায় পাশ করতে হবে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে। NCVT/SCVT-এর জারি করা National Trade Certificate থাকতে হবে। যে পদের জন্য আবেদন করছেন, সেই পদের উপযুক্ত National Trade Certificate থাকার প্রয়োজন আছে। তবে কিছু পদের জন্য শুধুমাত্র অষ্টম শ্রেণি পাশ থাকলেই আবেদন করা যাবে। সেগুলি হল – ওয়েল্ডার (গ্যাস ও ইলেকট্রিক), শিট মেটাল ওয়ার্কার, লাইনম্যান, ওয়্যারম্যান, কার্পেন্টার এবং পেন্টার (জেনারেল)। তবে তাঁদেরও NCVT/SCVT-এর জারি করা National Trade Certificate থাকতে হবে।

আবেদন ফিঃ- এই সমস্ত পেদ আবেদন করার জন্য ১০০ টাকা লাগবে ফি।কিন্তু যারা SC/ST/PWBD/Women প্রার্থী তাদের আবেদন মূল্য লাগবে না। পেমেন্ট করতে হবে অনলাইনের মাধ্যমে-Debit Card / Credit Card / Internet
Banking ইত্যাদির মাধ্যমে পেমেন্ট করা যাবে।

আবেদন পদ্ধতিঃ- আবেদন করতে হবে অনলাইনে।আবেদন করার জন্য www.rrcer.com এই ওয়েবসাইটে আসতে হবে। লিংক নিচে দেওয়া হলো….

আবেদনের শেষ তারিখঃ- আবেদন করতে পারবেন 03/11/2021 তারিখ,সন্ধ্যা 6.00 P.M পর্যন্ত।

নোটিফিকেশন ডাউনলোড লিংকঃ- Click