চাকরি

রেলে মাধ্যমিক পাশে RPF কনস্টেবল নিয়োগ 2024, বেতন 21,700 টাকা! আবেদন পদ্ধতি দেখুন

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

Railway Recruitment Boards থেকে কনস্টেবল (Constable) পদে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হচ্ছে সারা ভারত জুড়ে,পশ্চিমবঙ্গের সকল যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা কনস্টেবল পদে আবেদন করতে পারবেন। নিয়োগ করা হচ্ছে প্রচুর শূন্যপদে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে Constable (Exe) পদে। Railway Recruitment Boards এর তরফ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে, মোট 4208 টি শূন্যপদে কনস্টেবল পদে কর্মী নিয়োগ করা হচ্ছে।

আজকের প্রতিবেদনে দেখে নিন Constable পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি চাওয়া হয়েছে, বয়স কত থাকতে হবে, কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন কত টাকা করে দেওয়া হবে, আবেদন কিভাবে করবেন এবং আবেদনের শেষ তারিখ কবে? বিস্তারিত থাকলো আজকের প্রতিবেদনের মধ্যে।

Constable পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স চাওয়া হয়েছে, 01/07/2024 তারিখ অনুযায়ী হিসেব করে সর্বনিম্ন 18 বছর থেকে সর্বোচ্চ 28 বছর বয়সের মধ্যে। এছাড়াও সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ছাড় থাকবে। SC/ST/OBC/Ex-servicemen/Widowed/ Divorced ইত্যাদি প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।

Constable পদে কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে বেতন থাকবে,প্রাথমিক বেতন 21 হাজার 700 টাকা করে। রাজ্যের সকল যোগ্য ও ইচ্ছুক ছেলে-মেয়ে উভয়েই এই পদে আবেদন এর যোগ্য।

কনস্টেবল পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে কমপক্ষে মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ করা থাকলে,এখানে আবেদন করতে পারবেন। আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল বিজ্ঞপ্তি থেকে ভালো ভাবে শিক্ষাগত যোগ্যতা দেখে নিন। এছাড়াও দেখে নিন,দৌড় ও রানের বিস্তারিত।

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের এখানে আবেদন করতে হবে অনলাইনে। ইতিমধ্যেই অনলাইন আবেদন শুরু হয়েছে, এরজন্য https://indianrailways.gov.in/ এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনার জায়গার Name of RRBs সিলেক্ট করুন। এরপর সেই ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন সম্পন্ন করুন 14/05/2024 তারিখের মধ্যে।

Railway RPF Constable Recruitment Notification 2024:- Download 

Railway RPF Constable Job Online Apply Link:- Apply 

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের অফিসিয়াল WhatsApp Group এ জয়েন্ট করুন: Join Now

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button