প্রকল্প

Krishak Bandhu New Update – কৃষক বন্ধু টাকা কত করে পাবেন এবার দেখুন ও কবে?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের কৃষকদের জন্য ২০১৯ সালে কৃষক বন্ধু প্রকল্প চালু করেন। প্রথম দিকে সর্বচ্চ ৫ হাজার টাকা দেওয়া হতো Krishak Bandhu Prakalpa থেকে। এরপর ২০২১ সালের ১৭ই জুন কৃষক বন্ধু প্রকল্প আপগ্রেড করে করা হয় কৃষক বন্ধু (নতুন) প্রকল্প। এখন কৃষক বন্ধু (নতুন) প্রকল্পের আওতায় আবেদনকারীরা সর্বচ্চ ১০ হাজার টাকা বছরে পেয়ে থাকে। আর সর্বনিম্ন ৪ হাজার টাকা করে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কৃষক বন্ধু (নতুন) প্রকল্পের মাধ্যমে, কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি টাকা পাঠানো হয়ে থাকে। এরজন্য অবশ্য প্রত্যেক কৃষকের আধার কার্ড নাম্বার ও ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার লিংক করা থাকতে হবে। পাশাপাশি যারা আবেদন করেছে, তাদের প্রত্যেকের আবেদনের স্ট্যাটাস চেক করে দেখতে হবে যে,কৃষক বন্ধুর সঙ্গে আধার কার্ড নাম্বার লিংক রয়েছে কিনা। যদি Krishak Bandhu Prakalpa Aadhaar Link না থাকে,তাহলে নিকটবর্তী কৃষি অফিসে গিয়ে কৃষক বন্ধু প্রকল্পের সাথে আধার কার্ড নাম্বার লিংক করতে হবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কৃষক বন্ধু (নতুন) প্রকল্পের মাধ্যমে ১০ হাজার টাকা বার্ষিক দুটি কিস্তিতে কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠিয়ে থাকে। কৃষক বন্ধু (নতুন) প্রকল্পের প্রথম কিস্তি খারিফ মরশুম ও দ্বিতীয় কিস্তি রবি মরশুমে কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে দিয়ে থাকে। এখানে আবেদন করলে দুটি কিস্তিতে, সর্বচ্চ ৫ হাজার করে ১০ হাজার টাকা ও সর্বনিম্ন ২ হাজার করে মোট ৪ হাজার টাকা পেয়ে থাকেন আবেদনকারীরা।

Krishak Bandhu From Fill Up:- Link

কৃষক বন্ধু (নতুন) প্রকল্পে আবেদন করতে হবে অফলাইনে। এরজন্য নিকটবর্তী কৃষি অফিসে গিয়ে ফর্ম সংগ্রহ করে, ডকুমেন্টস সহকারে জমা করলেই আবেদন হয়ে যাবে। আবেদন করার জন্য, আবেদনকারীর আধার কার্ড, ভোটার কার্ড, ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার, জমির ডকুমেন্টস ইত্যাদি জমা করলেই হয়ে যাবে।

কৃষক বন্ধু প্রকল্পের টাকা কবে পাবেন, আবেদন কি রয়েছে, কিভাবে চেক করবেন-

১) প্রথমে Google এ আসুন,এরপর Krishak Bandhu লিখে সার্চ করুন।


২) আপনার সামনে প্রথমে একটি Website আসবে, সেখানে ক্লিক করুন।
৩) ওয়েবসাইটের মধ্যে বিভিন্ন লেখা দেখতে পারবেন, তার মধ্যে নথিভুক্ত কৃষকের তথ্যে ক্লিক করুন।
৪) এরপর যেকোনো একটি ডকুমেন্টস সিলেক্ট করে, তার নাম্বার উল্লেখ করে সার্চ করুন। এরপর দেখতে পারবেন আবেদন এপ্রুভ হয়েছে কিনা।

Website Link:- Click

আরও আপডেট পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হনঃ- লিংক 

Related Articles

Back to top button