প্রকল্প

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের নতুন পোর্টাল,অনলাইন সব এখন! টাকা চেক থেকে সবকিছু দেখুন

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যের মহিলাদের জন্য বিভিন্ন প্রকল্প চালু করেছেন। তার মধ্যে একটি অন্যতম প্রকল্প হলো লক্ষ্মীর ভান্ডার প্রকল্প। Lakshmi Bhandar Prakalpa এর মাধ্যমে রাজ্যের মহিলারা প্রতি মাসে ৫০০ কিংবা ১০০০ টাকা করে পেয়ে থাকে সম্পূর্ণ বিনামূল্যে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের সুবিধা পেতে গেলে,নিকটবর্তী দুয়ারে সরকার ক্যাম্পে ফর্ম ফিলাপ করে জমা করতে হবে নির্দিষ্ট ডকুমেন্টস সহকারে। এখানে আবেদন করতে গেলে মহিলার বয়স কমপক্ষে ২৫ বছর হতে হবে এবং সর্বচ্চ ৬০ বছর পর্যন্ত মহিলারা এই প্রকল্পের সুবিধা পাবেন।

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে আবেদন করলে, তপশিলি জাতি ও উপজাতি পরিবারের মহিলারা মাসিক ১০০০ টাকা করে বার্ষিক ১২ হাজার টাকা পেয়ে থাকে। আর অন্যান্য পরিবারের মহিলারা মাসিক ৫০০ টাকা করে বার্ষিক ৬০০০ টাকা পেয়ে থাকে। রাজ্য সরকারের তরফ থেকে এই প্রকল্পের সুবিধা সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হয়ে থাকে আবেদনকারীদের। এছাড়াও লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা সরাসরি মহিলার নিজস্ব ব্যাঙ্ক অ্যাকাউন্টে(Bank Account) ক্রেডিট হয়ে থাকে।

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে আবেদন করার পর, রেজিস্ট্রার মোবাইল নাম্বারে একটি করে Application Id চলে আসে। সেই আইডি দিয়ে এর আগে অনলাইনে আবেদনকারীরা কোনোভাবেই নিজে থেকে স্ট্যাটাস চেক করতে পারতো না। ইতিমধ্যেই ওয়েবসাইটে নতুন অপশন যুক্ত হয়েছে যার মাধ্যমে আবেদনকারীর বাড়িতে বসে তার আবেদনের স্থিতি জানতে পারবেন।

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের স্ট্যাটাস চেক / লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা কোন অ্যাকাউন্টে ঢুকছে দেখুন / লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের কত কিস্তির টাকা পেলেন চেক করুন?

১) প্রথমত আপনাকে Lakshmi Bhandar Prakalpa এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে। লিংক নিচে দেওয়া রয়েছে।


২) এরপর Track Applicant Status এ ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে Application Id/Aadhaar Card Number / Swasthya Sathi Card Number / Register Mobile বসিয়ে দিয়ে, নিচে কেপচার কোর্ড উল্লেখ করে সার্চে ক্লিক করুন।
৪) এরপর নিচে দেখতে পারবেন আপনার আবেদন এর স্ট্যাটাস। বর্তমানে কি পর্যায়ে রয়েছে। এরপর দেখতে পারবেন কোন ব্যাঙ্ক অ্যাকাউন্টে ক্রেডিট হবে টাকা। কোন কোন মাসের টাকা একাউন্টে এসেছে তা চেক করে নিন।

Lakshmi Bhandar Status Check Online Link:- ক্লিক

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন লিংক

Md 360 অফিসিয়াল WhatsApp Channel Link:-👉 ক্লিক করুন

Related Articles

Back to top button