প্রকল্প

লক্ষীর ভান্ডার টাকা দেওয়া শুরু হলো,চেক করুন টাকা এইভাবে

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মহিলাদের জন্য এক নতুন প্রকল্প চালু করেছেন আর তা হলো লক্ষীর ভান্ডার প্রকল্প। এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের প্রতিটি পরিবারের মহিলারা প্রতি মাসে সরাসরি নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৫০০ টাকা করে ও ১০০০ টাকা করে পেয়ে যাবে। লক্ষীর ভান্ডার প্রকল্পের আবেদন করতে গেলে মহিলার বয়স ২৫ থেকে ৬০ বছরের মধ্যে থাকতে হবে। আর মহিলার নামে আধার কার্ড ও ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার থাকার পাশাপাশি স্বাস্থ্য সাথী কার্ড থাকতে হবে।গত বছরের মতো এই বছরের দুয়ারে সরকার ক্যাম্প হয়েছে। বছরে দু-বার করে এই দুয়ারে সরকার হবে রাজ্য সরকার আগেই জানিয়ে দিয়েছেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

লক্ষীর ভান্ডার প্রকল্পের আবেদন ইতিমধ্যেই শেষ হয়েছে দুয়ারে সরকারে। এখন সবার মনে প্রশ্ন লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা কবে পাবেন একাউন্টে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন যে,পুজোর আগেই লক্ষীর ভান্ডার টাকা পেয়ে যাবেন মা-বোনরা।কিন্তু সেটা কবে এ নিয়ে সবার মনে সংশয়। অবশেষে তার সমাধান হলো- ১লা অক্টোবর ২০২১ থেকে প্রথম কিস্তির টাকা একাউন্টে আসা শুরু করলো। যারা যারা লক্ষীর ভান্ডার প্রকল্পে সবকিছু সঠিক ডকুমেন্টস দিয়ে আবেদন করেছে, তাদের প্রত্যেকের একাউন্টেই টাকা চলে আসবে।

যে সমস্ত মহিলার নামে SC/ST সার্টিফিকেট রয়েছে তারা সবাই ১০০০ টাকা করে পাবেন সরাসরি একাউন্টে। আর যাদের নেই বা যারা জেনারেল তারা সবাই ৫০০ টাকা করে পাবেন একাউন্টে।

লক্ষীর ভান্ডার টাকা কিভাবে চেক করবেনঃ

লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা চেক করার এখনো কোনো অনলাইন পোর্টাল চালু হয়নি।তবে খুব তাড়াতাড়ি চালু হয়ে যাবে। তবে আপনি যদি লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন করে থাকেন তাহলে কিভাবে টাকা চেক করবেন। এরজন্য আপনাকে আপনার নিকটবর্তী ব্যাঙ্ক ব্যাঞ্চে যেতে হবে সেখানে আপনার পাশবুক আপডেট করলে বা স্টেটমেন্ট বের করলেই দেখে নিতে পারবেন যে আপনার একাউন্টে কত টাকা আসলো।

Related Articles

Back to top button