LPG Gas KYC: আজকের পর থেকে লাগবে 500 টাকা গ্যাসের Kyc করতে? বাঁচতে তাড়াতাড়ি দেখুন!

Published By: MD 360 NEWS | Updated:

শুরু হয়েছে গ্যাসের সঙ্গে আধার কার্ড লিংক। প্রত্যেক পরিবারকে অবশ্যই গ্যাসের সঙ্গে আধার কার্ড লিংক। যারা ৩১শে ডিসেম্বর এর মধ্যে গ্যাসের সঙ্গে আধার কার্ড লিংক করেনি অর্থাৎ LPG Gas eKYC করেনি,তাদের গুনতে হবে মোটা টাকা জরিমানা! কি বলছে গ্যাস ডিলাররা? কতদিন পর্যন্ত সময় রয়েছে গ্যাসের আধার লিংক প্রকিয়া জেনে নিচ্ছি আজকের প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

গ্যাসের মধ্যে স্বচ্ছতা আনতে গ্যাসের সঙ্গে আধার কার্ড লিংক(LPG Gas Aadhar Link) করতে নির্দেশ দিয়েছে তেল সংস্থা। ইতিমধ্যেই দেশ জুড়ে শুরু হয়েছে গ্যাসের সাথে আধার কার্ড সংযোগের জন্য গ্যাস গ্রাহকদের হিড়িক গ্যাস অফিসের সামনে। সকাল থেকে লম্বা লাইনে দাঁড়িয়ে দাঁড়িয়ে গ্রাহকদের গ্যাসের সঙ্গে আধার কার্ড লিংক করতে হচ্ছে।

গ্যাসের সঙ্গে আধার কার্ড লিংক দুইভাবে হচ্ছে, একটি অনলাইন পদ্ধতি অপরটি অফলাইনে। অনলাইনে গ্যাসের সঙ্গে আধার কার্ড লিংক করার জন্য My Lpg এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে গ্রাহকদের এই কাজটি সম্পন্ন করতে হবে। এরজন্য গ্যাস গ্রাহকদের অবশ্য আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক থাকতে হবে। আর আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক না থাকলে অফলাইনে গ্যাস অফিসে গিয়ে আধার কার্ড গ্যাসের সঙ্গে লিংক করতে হবে।

ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে ছিটিয়ে পড়েছে বিভিন্ন পোস্ট, যেখানে দাবি করা হচ্ছে চলতি বছরের ৩১শে ডিসেম্বর এর মধ্যে গ্যাসের সঙ্গে আধার কার্ড সংযোগ না করলে বন্ধ হয়ে যাবে রান্নার গ্যাস। গ্রাহকেরা পাবেন না রান্নার গ্যাস! তবে গ্যাস ডিলাররা জানিয়ে দিলেন তার কোনো কারণ নেই।

৩১শে ডিসেম্বরের মধ্যে যারা গ্যাসের সঙ্গে আধার কার্ড লিংক করেননি,তাদের গ্যাস পাওয়া বন্ধ হচ্ছে না। স্পষ্ট জানিয়ে দিচ্ছেন গ্যাস ডিলাররা। যদিও এখনো তেল সংস্থা কিংবা কেন্দ্র সরকারের তরফ থেকে কোনোরকম সময় বেঁধে দেওয়া হয়নি যে, এই সময়ের মধ্যে গ্যাসের আধার কার্ড নাম্বার লিংক করতে হবে। অতএব আতঙ্কিত হওয়ার কিছু নেই গ্যাস গ্রাহকদের, এখনো যারা গ্যাসের সঙ্গে আধার লিংক করেননি তারা প্রচুর সময় পাবে,গ্যাসের সঙ্গে আধার কার্ড নাম্বার লিংক করার।

গ্যাসের সঙ্গে আধার কার্ড লিংক করতে দিতে হবে না কোনো টাকা গ্যাস ডিলারদের। সম্পূর্ণ বিনামূল্যে গ্রাহকেরা গ্যাসের সঙ্গে আধার লিংক করতে পারবে। ৩১শে ডিসেম্বরের পরেও লাগবে না গ্যাসের সঙ্গে আধার কার্ড লিংক করার জন্য ৫০০ বা ১০০০ টাকা। সম্পূর্ণ বিনামূল্যে আধার কার্ড ও গ্যাস লিংক প্রকিয়া হচ্ছে।

LPG Gas KYC App Download Link করার জন্য আমাদের WhatsApp Group এ জয়েন্ট করুন:- LPG Gas KYC App Download Link