আপনার স্বাস্থ্য সাথী কার্ডে 5 লক্ষ টাকা দিলো সরকার,কার্ড থাকলে চেক করুন টাকা!

Published By: MD 360 NEWS | Updated:

স্বাস্থ্য সাথী কার্ড থাকলে পাবেন রাজ্য সরকারের তরফ থেকে 5 লক্ষ টাকা সম্পূর্ণ বিনামূল্যে। হ্যাঁ, ঠিকই পড়েছেন! রাজ্য সরকারের হরেক রকমের প্রকল্প রয়েছে, এসব প্রকল্পের মাধ্যমে রাজ্য সরকার রাজ্যবাসীকে বিভিন্ন সুযোগ সুবিধা দিয়ে থাকে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজ্য সরকার দিচ্ছে 5 লক্ষ টাকা যদি আপনার কাছে থাকে একটি স্বাস্থ্য সাথী কার্ড। যদি স্বাস্থ্য সাথী কার্ড এখনো না পেয়ে থাকেন,তাহলে অবশ্যই নিকটবর্তী দুয়ারে সরকার ক্যাম্পে অফলাইনে ফর্ম ফিলাপ করুন। এছাড়াও এখন অনলাইনে স্বাস্থ্য সাথী কার্ডের জন্য আবেদন হচ্ছে, অনলাইনে আবেদন করতে পারবেন স্বাস্থ্য সাথী কার্ডের জন্য।

আপনার কাছে কিংবা আপনার পরিবারের কাছে যদি স্বাস্থ্য সাথী কার্ড থাকে,তাহলে আপনি অনলাইনে চেক করতে পারবেন বাড়িতে বসে কার্ডে কত টাকা রয়েছে। নিচের কয়েকটি ধাপ ফলো করে দেখে নিন আপনার স্বাস্থ্য সাথী কার্ডে কত টাকা রয়েছে। 

১) প্রথমে আপনাকে প্লে স্টোর থেকে স্বাস্থ্য সাথী (Swasthya Sathi App) মোবাইল অ্যাপলিকেশন টি ডাউনলোড করে নিতে হবে।  

২) এরপর App টি ওপেন করুন কিছু Permission আসবে সেগুলো Allow করে দিন।

৩) এরপর App এর Home Page টি আপনার সামনে আসবে, সেখানে বিভিন্ন অপশন দেখতে পারবেন। 

৪) এখানে URN Verification এ ক্লিক করুন। 

৫) পরবর্তী পেজে আপনার জেলার নাম ও স্বাস্থ্য সাথী কার্ডের নাম্বার উল্লেখ করুন। তারপর Show Data তে ক্লিক করুন। 

৬) পরবর্তী পেজে আপনার কার্ডে কাদের কাদের নাম রয়েছে দেখে নিন,এরপর নিচে থাকা Show Balance এ ক্লিক করে টাকা দেখে নিন কত রয়েছে কার্ডের মধ্যে।

স্বাস্থ্য সাথী কার্ড যাদের পরিবারে রয়েছে,সেই সমস্ত পরিবার কার্ড প্রতি 5 লক্ষ টাকা সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে থাকে। এই টাকা চিকিৎসা করে খরচ করতে পারবেন, যাদের নাম কার্ডে রয়েছে সেই সকল ব্যক্তিরা। আরও বিশদে জানতে কল করুন 1800 345 5384।