শিক্ষা

NEET-UG কাউন্সেলিং স্থগিতের নিউজ ভুল দাবি কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক! বিস্তারিত দেখুন?

NEET-UG কাউন্সেলিং সেশনের তারিখ এখনও ঘোষণা করা হয়নি বাতিলের নিউজ ভুল বলে দাবি করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

দিল্লি : শুরু থেকেই NEET পরীক্ষাকে ঘিরে রয়েছে বিতর্ক। অনেক টপার এবং গ্রেস মার্ক ইস্যুতে সুপ্রিম কোর্ট মামলার শুনানি দেয় পুনরায় পরীক্ষা নেওয়ার জন্য। 23 ই জুন, NTA পুনরায় সেইসব পরীক্ষার্থীদের পরীক্ষা নেয়। এবং এর‌ই মধ্যে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর উঠে NEET-UG এর কাউন্সেলিং পিছিয়ে দিয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) । পরবর্তী বিজ্ঞপ্তি না আসা পর্যন্ত NEET UG কাউন্সেলিং স্থগিত করা হয়েছে যা আজ থেকে শুরু হওয়ার কথা ছিল। যদিও এটি সম্পুর্ন ভুল বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়। অফিসিয়াল বিজ্ঞপ্তিতে জানিয়েছে যে‌ নিট‌ ইউজিসি (NEET UG ) কাউন্সেলিং এর নির্দিষ্ট তারিখ ঘোষণা করেনি এখনও পর্যন্ত।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এমবিবিএস, বিডিএস সহ বিভিন্ন স্নাতক স্তরের মেডিকেল কোর্সে ভর্তির জন্য কাউন্সেলিং অত্যন্ত জরুরি।

আজ থেকে কাউন্সেলিং শুরু হবার কথা উঠে সকালে বিভিন্ন সংবাদমাধ্যমে কাউন্সেলিং প্রক্রিয়া পিছিয়ে দেওয়ার সম্ভাবনা উঠেছে বলে জানানো হয়েছে। এবং পাশাপাশি এটা স্বাভাবিকভাবে তা পিছিয়ে যাওয়ারও কোনো প্রশ্ন ওঠেনা বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে যে, “মেডিকেল কাউন্সেলিং কমিটি(MCC )এখনও 2024 সালের জন্য NEET UG এবং PG কোর্সের কাউন্সেলিং সময়সূচীর বিজ্ঞপ্তি দেয়নি।”

এছাড়াও, একগুচ্ছ আবেদন, যেমন নিট পরীক্ষা বাতিল সহ, আগামী সোমবার সুপ্রিম কোর্টের মধ্যে শুনানি হবে।

Ealiash Rahaman

বিগত প্রায় পাঁচ বছর ধরে ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। দেশ ও বিদেশের সমস্ত রকম খবরাখবর রাখতে ও তা প্রতিবেদন আকারে লিখতে অভ্যস্থ।

Related Articles

Back to top button