TET 2023 Admit Download: প্রাইমারি টেট ২০২৩ এডমিট কার্ড ডাউনলোড পদ্ধতি,কোথায় পরীক্ষা সেন্টার দেখুন?

Published By: MD 360 NEWS | Updated:

অবশেষে শুরু হলো প্রাইমারি টেট পরীক্ষা ২০২৩ এডমিট কার্ড ডাউনলোড প্রক্রিয়া? স্বপ্ন পুরণের দিকে হাজার হাজার হবু শিক্ষক শিক্ষিকার!প্রাইমারি স্কুলে শিক্ষকতা করার জন্য প্রয়োজন Primary TET Pass Certificate, আর সেই প্রাইমারি টেট পরীক্ষা ২০২৩ শুরু হতে চলছে আগামী ১০ই ডিসেম্বর। এবার কয়েক লক্ষ পরীক্ষার্থী প্রাইমারি টেট পরীক্ষা ২০২৩ এ অংশগ্রহণ করতে চলছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

 

গত বছরের তুলনায় অনেক কম সংখ্যক পরীক্ষার্থী প্রাইমারি টেট পরীক্ষা ২০২৩ এ অংশগ্রহণ করতে চলছে। সারা রাজ্য জুড়ে একই দিনে অর্থাৎ ১০ই ডিসেম্বর রবিবার অনুষ্ঠিত হবে Primary TET Exam 2023। গত বছরের TET Exam এ মোট আবেদনকারীর সংখ্যাটা ছিলো প্রায় ৬ লক্ষ ৯০ হাজার, এবার ২০২৩ সালে সেই সংখ্যা এসে দাড়িয়েছে ৩ লক্ষ ১০ হাজারে। যদিও এর পিছনে অনেক কারণ রয়েছে! গত বছরের টেট পরীক্ষায় বি.এড কোর্স করা শিক্ষার্থীরাও আবেদন করেছেন, কিন্তু এবার NCTE এর নিয়ম অনুযায়ী ডি.এল.এড প্রশিক্ষণ প্রাপ্ত পড়ুয়ারাই অংশগ্রহণ করতে পেরেছে। সেই দিক থেকেই TET Exam 2023 এ আবেদনকারীর সংখ্যা অনেকটাই কমে গিয়েছে বলে মনে করছে প্রাইমারি বোর্ড।

Primary TET 2023 Admit Card Download পদ্ধতি খুবই সহজ ও সরল। আপনি খুব সহজেই WB TET 2023 Admit Card Download করে নিতে পারবেন মোবাইল ফোন দিয়েই। প্রাইমারি টেট এডমিট কার্ড ডাউনলোড ২০২৩ করার জন্য প্রয়োজন পরবে, আপনার আবেদন করার সময় পাওয়া রেজিষ্ট্রেশন নাম্বারটি ও জন্ম তারিখ। এই দুটো নাম্বার দিয়েই TET Admit Card 2023 Download করতে পারবেন Smartphone কিংবা Computer বা Laptop এর মাধ্যমে।

Primary TET Admit Card 2023 Download করার জন্য নিচের কয়েকটি ধাপ ভালো ভাবে ফলো করুন। যেহেতু লক্ষাধিক পরীক্ষার্থী Primary TET 2023 Exam দিচ্ছে, তাই সকলেই এই ওয়েবসাইটে TET Admit Card Download 2023 করতে আসবেন, মাঝে মাঝে Website Server Down থাকতে পারে।

১) TET Admit Card 2023 Download করার জন্য সর্বপ্রথম প্রাইমারি বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইটে আসুন। সরাসরি নিচের লিংকে ক্লিক করেও প্রাইমারি টেট এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে পারবেন।

২) এরপর Importants Link> ONLINE APPLICATION FOR TEACHER ELIGIBISTY TEST-2023 (TET-2023) FOR CLASSES I TO V এই ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে বিভিন্ন অপশন দেখতে পারবেন, তার মধ্যে TET 2023 এ ক্লিক করুন।
৪) যদি আপনি আপনার রেজিষ্ট্রেশন নাম্বার হারিয়ে থাকেন,তাহলে Application From এ ক্লিক করে Forget করে রেজিষ্ট্রেশন নাম্বার বের করতে পারবেন। এরজন্য আবেদন করার সময় উল্লেখ করা Gmail Id এর প্রয়োজন পরবে।
৫) এরপর Print/Download Admit Card লেখার উপরে টার্চ করুন।
৬) পরবর্তী পেজে সঠিক ভাবে Registration Number এবং নিচে Date Of Birth উল্লেখ করে Print Admit Card এ ক্লিক করুন।

৭) অবশেষে আপনার সামনে আপনার TET 2023 Admit Card চলে আসবে। এরপর দেখে নিন পরীক্ষা সেন্টার কোথায় রয়েছে।

Primary TET 2023 Admit Card Download Link:-

Click