WB TET Admit Card Download 2023 Link: প্রাইমারি টেট এডমিট কার্ড ২০২৩ ডাউনলোড পদ্ধতি দেখুন!

Published By: MD 360 NEWS | Updated:

আগামী ১০ই ডিসেম্বর রবিবার সারা রাজ্য জুড়ে Primary TET Exam 2023। হাতে মাত্র আর কয়েকটা দিন,তারপরই শুরু হচ্ছে West Bengal TET Exam 2023। হাজার হাজার হবু শিক্ষক শিক্ষিকার স্বপ্ন পুরণ হতে চলছে শিক্ষকতা করার এই Primary TET 2023 Exam এর মধ্যে দিয়ে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

 

গত বছরের তুলনায় এবার অনেক সংখ্যক কম পরিক্ষার্থী পরিক্ষা দিচ্ছে, কেননা গত বছরের TET Exam এ D.El.Ed/D.Ed/B.Ed সকলেই বসার সুযোগ পেয়েছেন। কিন্তু এবার এর TET Exam 2023 এ শুধুমাত্র D.El.Ed/D.Ed কোর্স করা পড়ুয়ারাই পরীক্ষা দিতে পারবেন।

Primary TET Admit Card 2023 Download কিভাবে করবেন, তা দেখে নিচ্ছি আজকের প্রতিবেদনে। গত বছরের TET Exam এ পরীক্ষার শেষে একটি Answer Copy পরীক্ষার্থীদেরকে দেওয়া হয়েছে,যাতে পরীক্ষার্থীরা বাড়িতে বসে তাদের উত্তর মিলিয়ে নিতে পারে। কতগুলো প্রশ্নের উত্তর ঠিক করেছে এবং কতগুলো প্রশ্নের উত্তর ভুল হয়েছে। অন্যান্য পরীক্ষার মধ্যে Negative Marks থাকলেও West Bengal Primary TET পরীক্ষায় কোনোরকম নেগেটিভ মার্কস নেই।

আরও পড়ুনঃমাধ্যমিক পাশে চাকরি,১২ হাজার টাকা মাসে

WB TET Admit Card Download 2023 পদ্ধতি রয়েছে দুটো। আপনি West Bengal Primary Board এর দুটো ওয়েবসাইট থেকে TET Admit Card 2023 Download করতে পারবেন। প্রাইমারি টেট পরীক্ষায় বেশ কিছু নিয়ম মানতে হবে পরীক্ষার্থীদেরকে, যা TET Admit Card 2023 এ উল্লেখ করা থাকবে। পরীক্ষার দিন TET Admit Card 2023 Download করে তা নিয়ে যেতে হবে পাশাপাশি পরিচয় পত্র একটি সঙ্গে করে নিয়ে যেতে হবে অরিজিনাল।

TET Admit Card 2023 Download Link / WB TET 2023 Admit Card Download / How To Download Primary TET Admit Card 2023 / WB TET Admit Card 2023 Download Link

১) প্রাইমারি টেট এডমিট কার্ড ডাউনলোড করার জন্য আপনাকে প্রথমে West Bengal Board Of Primary Education এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে। নিচের লিংকে ক্লিক করে সরাসরি TET Admit Card Download 2023 এর ওয়েবসাইটে আসুন।

২) এরপর Online Application for Teacher Eligibility Test-2023 (TET-2023) (Primary) এই লিংকে ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে TEACHER ELIGIBILITY TEST 2023 (TET-2023) এই Link এ ক্লিক করুন।
৪) এরপর আপনার সামনে অনেক গুলো লেখা চলে আসবে, তার মধ্যে Print/Download Admit Card এ ক্লিক করুন।
৫) এরপর TET 2023 ফর্ম ফিলাপ করার পর, যে রেজিষ্ট্রেশন নাম্বার পেয়েছেন তা উল্লেখ করুন ও সাথে নিচের বক্সে জন্ম তারিখ উল্লেখ করে Print করে নিন TET 2023 Admit Card টিকে।

TET 2023 Admit Card Download Link:- Click