উৎকর্ষ বাংলা প্রকল্প অনলাইন আবেদন | utkarsh bangla recruitment

Published By: MD 360 NEWS | Updated:

  উৎকর্ষ বাংলা প্রকল্প কি? 

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পশ্চিমবঙ্গ সরকার সারা রাজ্যের বেকার যুবক–যুবতীদেরকে প্রশিক্ষণ দিয়ে কর্ম সংস্থান সৃষ্টির লক্ষ্যে ‘পশ্চিমবঙ্গ সোসাইটি ফর স্কিল ডেভেলপমেন্ট (PBSSD)’ এর ব্যবস্থাপনায় ‘উৎকর্ষ বাংলা’ নামে একটি প্রকল্পের সূচনা করেছেন। যাতে এই প্রকল্পের মধ্য দিয়ে কর্মপযোগী ও স্বল্প মেয়াদী দক্ষতা প্রশিক্ষণের মাধ্যমে বেকার ছেলেমেয়েদের কর্মসংস্থান সুনিশ্চিত করা যায়।

প্রশিক্ষণ চলাকালীন সময়ে শিক্ষার্থীরা প্রতিদিন 50 টাকা করে উপবৃত্তিও পাবেন।

এই প্রকল্পের উদ্দেশ্য হ’ল বেকার ছাত্র ছাত্রীদের 400 থেকে 1200 ঘন্টা বিনা মূল্যে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে বৃত্তিমূলক প্রশিক্ষণ দেওয়া।

এই প্রকল্পের আওতায় সুবিধাভোগীদের গাড়ি চালানো, সেলাই, টেলিভিশন মেরামত ও অন্যান্য বৈদ্যুতিন সরঞ্জাম, বিউটিশিয়ান কোর্স থেকে শুরু করে ইত্যাদির প্রশিক্ষণ দেওয়া হবে।

কোর্স সমাপ্ত হওয়ার পরে সুবিধাভোগীদের সার্টিফিকেট দেওয়া হবে । এই প্রকল্পের মাধ্যমে কোর্স শেষ করার পর সুবিধাভোগীরা অনলাইনে উৎকর্ষ বাংলা পোর্টাল থেকে চাকরির জন্য অনলাইন আবেদন ও করতে পারবেন। নিম্নে বিস্তারিত আলোচনা করা হলো…

উৎকর্ষ বাংলা প্রকল্প অনলাইন আবেদন / utkarsh bangla recruitment 2022

১) প্রথমে আপনাকে উৎকর্ষ বাংলা প্রকল্প এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে। ওয়েবসাইট “Paschim Banga Society for Skill Development” https://www.pbssd.gov.in

২) এরপর নিচে Placement Drive এ ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে দেখতে পারবেন যে ইতিমধ্যেই কোন কোন জেলায় কোন কাজের জন্য নিয়োগ চলছে View এ ক্লিক করে দেখে আবেদন করতে পারবেন। তার জন্য ট্রেনিং কোড এর দরকার হবে।
৪) ট্রেনিং কোড এর জন্য সেখানে উপরে Training Calender এ ক্লিক করুন।
৫) আপনার সামনে পশ্চিমবঙ্গের সমস্ত জেলার নাম চলে আসবে।আপনি যে জেলার তার পাশে View এ ক্লিক করুন।
৬) পরবর্তী পেজে আপনি কোন কোর্স করতে চান তার পাশে Register এ ক্লিক করে নাম,ঠিকানা বসিয়ে দিয়ে রেজিস্ট্রেশন করে নিন। আরও বিশদে জানতে সেই সেন্টার এর ফোন নাম্বার এ কল করে জেনে নিন।

utkarsh bangla website link:- “Paschim Banga Society for Skill Development” (PBSSD):-

Apply

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হনঃ লিংক