নতুন পোর্টাল চালু! দুয়ারে সরকার ক্যাম্পে আবেদন সমস্ত প্রকল্পের স্ট্যাটাস চেক করুন অনলাইনে!

Published By: MD 360 NEWS | Updated:

দুয়ারে সরকার ক্যাম্পে আবেদন করেছেন,যেকোনো প্রকল্পে? তাহলে এখন অনলাইনে দেখে নিন আপনার আবেদন এপ্রুভ হয়েছে নাকি পেন্ডিং রয়েছে। রাজ্য সরকারের তরফ থেকে নতুন একটি পোর্টাল চালু করা হলো। যেখান থেকে যেকোনো প্রকল্পের Status Check করতে পারবেন অনলাইনে বাড়িতে বসে মোবাইল ফোন দিয়েই।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আপনি যদি লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে আবেদন করে থাকেন কিংবা বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, কৃষক বন্ধু প্রকল্প, স্বাস্থ্য সাথী কার্ড, খাদ্য সাথী কার্ড, SC/ST/OBC সার্টিফিকেট, বিদ্যুৎ সংযোগের জন্য আবেদন, তপশিলি বন্ধু, জয় জোহার প্রকল্প, কন্যাশ্রী,রুপশ্রী, মানবিক প্রকল্প, স্টুডেন্ট ক্রেডিট কার্ড অথবা জমির পাট্টার জন্য আবেদন ইত্যাদি যেকোনো প্রকল্পের। তাহলে নিচের কয়েকটি ধাপ ফলো করে অনলাইন দেখে নিন, আপনার আবেদন এর স্থিতি বর্তমানে কোন পর্যায়ে রয়েছে।

দুয়ারে সরকার শিবিরে যে সমস্ত প্রকল্পের জন্য আবেদন ফর্ম জমা নেওয়া হয়েছে,সেই সমস্তই প্রকল্পের আবেদন এর স্থিতি আপনি দেখতে পারবেন এই পোর্টালে। এরজন্য দরকার পরবে শুধুমাত্র আবেদন করার সময় দেওয়া রেজিস্ট্রার মোবাইল নাম্বারটি। আপনি যেই প্রকল্পের সুবিধা পেতে আবেদন ফর্ম জমা করেছেন শিবিরে, সেই আবেদন পত্রে যে মোবাইল নাম্বার লিখে দিয়েছেন। সেই মোবাইল নাম্বারের দরকার পরবে Status Check করার জন্য। অবশ্যই সেই মোবাইল নাম্বারটি সচল থাকতে হবে, কেননা সেই রেজিস্ট্রার মোবাইল নাম্বারে সরকারের তরফ থেকে একটি OTP পাঠানো হবে,সেই OTP বসিয়ে সাবমিট করলেই আপনি আপনার Status দেখতে পারবেন।

Duare Sarkar Application Status Check Online 2024 West Bengal

১) প্রথমে আপনাকে দুয়ারে সরকার এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।

২) এরপর Check Application Status এ ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে আপনার রেজিস্ট্রার মোবাইল নাম্বার বসিয়ে দিন।
৪) আপনি কোন প্রকল্পের জন্য আবেদন করেছেন লিস্ট থেকে,সেই প্রকল্পের নাম সিলেক্ট করুন।
৫) এরপর নিচে থাকা সাবমিট এ ক্লিক করুন।
৬) আপনার রেজিস্ট্রার মোবাইল নাম্বারে OTP আসবে, তা উল্লেখ করে Submit এ ক্লিক করুন।
৭) আপনার সামনে, আপনার আবেদন এর স্থিতি চলে আসবে। এরপর দেখে নিন, আপনার আবেদন Approved হয়েছে নাকি Pending এ রয়েছে।

Duare Sarkar Application Status Check Online:- Click