প্রকল্প

নতুন প্রকল্প মিসড কল দিলেই পাবেন ৫০০০ টাকা?দেখুন নাম্বার

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মেয়ে ও মহিলাদের জন্য বিভিন্ন প্রকল্প চালু করেছেন। লক্ষ্মীর ভান্ডার যেখানে ৫০০ ও ১০০০ টাকা করে মহিলারা তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি পাচ্ছে। এছাড়াও রয়েছে কন্যাশ্রী প্রকল্প, রুপশ্রী প্রকল্প থেকে শুরু করে বিধবা ভাতা, শিক্ষাশ্রী, মেধাশ্রী ইত্যাদি প্রকল্প।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ঠিক তেমনি রাজ্যের মহিলাদের স্বনির্ভর করে গড়ে তুলতে চালু করেছেন জাগো প্রকল্প (JAAGO Prakalpa)। জাগো প্রকল্প থেকে মহিলারা পাবেন এককালীন তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৫০০০ টাকা। এই টাকা মহিলাদের স্বনির্ভর গড়ে তুলতে সাহায্য করবে।

জাগো প্রকল্পের সুবিধা শুধুমাত্র রাজ্যের মহিলারাই পাবেন।কোনো পুরুষ এই জাগো প্রকল্পের সুবিধা পাবেন না। জাগো প্রকল্পের সুবিধা পেতে আপনাকে অবশ্যই স্বনির্ভর গোষ্ঠির দলে নাম নথিভুক্ত থাকতে হবে। পাশাপাশি আপনার গ্রুপের বয়স কমপক্ষে ১ বছর থাকতে হবে। এবং স্বনির্ভর গ্রুপের একাউন্ট খোলার ৬ মাস হতে হবে। Self Help Group একাউন্ট লোন নেওয়া দেওয়া থাকতে হবে।এর পাশাপাশি একাউন্ট ৫০০০ টাকা জমা থাকতে হবে।

জাগো প্রকল্পের সুবিধা পাবেন কিনা,তা জানার জন্য ও আবেদন করার জন্য আপনাকে এই নাম্বারে কল করতে হবে, তারপর আবেদন পদ্ধতি তারা আপনাদের জানিয়ে দিবে।

জাগো প্রকল্পের সুবিধা পেতে ফোন করুনঃ– ✆ 77730 03003

এছাড়াও অনলাইন আবেদন করার জন্য JAAGO Prakalpa এর অফিসিয়াল ওয়েবসাইটে আসুন। এরপর রেজিস্ট্রেশন এ ক্লিক করে গ্রুপের নাম ও মোবাইল নাম্বার ইত্যাদি বসিয়ে রেজিষ্ট্রেশন করে নিন।

JAAGO Prakalpa Online Apply Link:- ক্লিক 

Related Articles

Back to top button