প্রকল্প

Yuvashree Prakalpa 2024: যুবশ্রী প্রকল্পে আবেদন করলেই পাবেন মাসিক 1500 টাকা! দেখুন আবেদন পদ্ধতি ও কি কি ডকুমেন্টস লাগছে?

যুবশ্রী প্রকল্পের আবেদন শুরু হয়েছে, আবেদন করলে পাবেন মাসিক 1500 টাকা করে! দেখুন কিভাবে আবেদন করবেন ও কি কি ডকুমেন্টস লাগবে? যেকোনো শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন বেকার ছেলে মেয়ে এখানে আবেদন করতে পারবেন।

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

Yuvashree Prakalpa Form Fill Up Online 2024: শুরু হলো যুবশ্রী প্রকল্প কিংবা বেকার ভাতা প্রকল্পে নাম নথিভুক্ত। পশ্চিমবঙ্গ সরকারে হরেক রকমের প্রকল্পের মাঝে বেকার ছেলে মেয়েদের জন্য একটি গুরুত্বপূর্ণ প্রকল্প Yuvashree Prakalpa। এই প্রকল্পের মাধ্যমে আবেদনকারী বেকার যুবক যুবতীরা রাজ্য সরকারের তরফ থেকে তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি 1500 টাকা করে মাসিক পেয়ে থাকেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

যুবশ্রী প্রকল্পে আবেদন করার প্রাথমিক শর্ত গুলি হলো, আবেদনকারীকে পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে। পাশাপাশি কোনোরকম সরকারি চাকরি না করে থাকলে এখানে আবেদন করতে পারবেন। আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতার কোনো মানদণ্ড নেই।

যুবশ্রী প্রকল্প করতে কি কি লাগে?

যুবশ্রী প্রকল্পে নাম নথিভুক্ত করার জন্য যেসমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন তা হলো-
১) আধার কার্ড।
২) বয়সের প্রমান পত্র।
৩) নামের প্রমান পত্র।
৪) বসবাসের প্রমাণপত্র।
৫) শিক্ষাগত যোগ্যতার প্রমান পত্র।
৬) জাতিগত শংসাপত্র(যদি থাকে)।

যুবশ্রী কত টাকা/ যুবশ্রী প্রকল্পে কত টাকা করে দেওয়া হয়?

যুবশ্রী প্রকল্পের মাধ্যমে ইতিমধ্যেই রাজ্যের প্রচুর বেকার ছেলে মেয়ে লাভবান হচ্ছেন। যুবশ্রী প্রকল্প কিংবা বেকার ভাতা প্রকল্পের মাধ্যমে রাজ্য সরকার আবেদনকারীকে প্রতি মাসে 1500 টাকা করে,সরাসরি তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠিয়ে দিয়ে থাকে।

যুবশ্রী প্রকল্প online / যুবশ্রী প্রকল্প অনলাইনে 2024 আবেদন করুন / Yuvashree Prakalpa Online Apply 2024

১) প্রথমে আপনাকে employmentbankwb.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।
২) এরপর New Enrollment Job Seeker এ ক্লিক করুন।

৩) পরবর্তী পেজে নিচে থাকা বক্সে টিক মার্ক দিয়ে সাবমিট করুন।
৪) আবেদন ফর্মটি সঠিক ভাবে ফিলাপ করুন ও সাবমিট করুন।
৫) পরবর্তী পেজে ডকুমেন্টস গুলো ভালো ভাবে আপলোড করে ফাইনাল সাবমিট করলেই আবেদন হয়ে যাবে।
৬) আবেদন হয়ে গেলে একটি Temporary EB নাম্বার পেয়ে যাবেন। এছাড়াও আবেদন এপ্রুভ হয়ে গেলে, রেজিস্ট্রার মোবাইল নাম্বারে ID & Password চলে আসবে।
৭) পরবর্তীতে আইডি পাসওয়ার্ড দিয়ে Employment Bank এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে Status Check করতে পারবেন। এছাড়াও Waiting List এ নাম আসছে কিনা, তা জানতে অফিসিয়াল ওয়েবসাইট সবসময় ফলো করুন।

Yuvashree Prakalpa Form Fill Up Online Link:- Apply

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button